শুধু উৎপাদন নয় ভ্যাকসিন রপ্তানিও করবো -স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

Home Page » জাতীয় » শুধু উৎপাদন নয় ভ্যাকসিন রপ্তানিও করবো -স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
বৃহস্পতিবার, ৭ অক্টোবর ২০২১



শুধু উৎপাদন নয় ভ্যাকসিন রপ্তানিও করবো -স্বাস্থ্যমন্ত্রী

 বঙ্গনিউজঃ  দেশে করোনাভাইরাসের ভ্যাকসিন উৎপাদনের কথা আগেও একাধিকবার বলা হয়েছে সরকারের পক্ষ থেকে। এবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানালেন, ভ্যাকসিন উৎপাদনের পর দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও তা রপ্তানি করা হবে। সেই পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে সরকার। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও এ ব্যাপারে যথাযথ সহযোগিতার আশ্বাস দিয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে মাদকাসক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য পরামর্শ কেন্দ্রের (ওয়েসিস) উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, করোনার ভ্যাকসিন কর্মসূচিতে আমরা সফল। একদিনে আমরা ৮০ লাখ মানুষকে টিকা দিয়েছি, যা আর কোনো দেশ পারেনি।
স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এক্ষেত্রে প্রধানমন্ত্রীর কথা না বললেই নয়। ভ্যাকসিন জোগাড় করতে তিনি সর্বোচ্চ শক্তি নিয়োগ করেছেন। এখন পর্যন্ত এই খাতে ২০ হাজার কোটি টাকা ব্যয় করা হয়েছে। এরপরও প্রধানমন্ত্রী বলেছেন, যত টাকাই লাগুক, দেশের সব মানুষকে টিকার আওতায় আনতে হবে। ভ্যাকসিনের অভাবে যেন একটি মানুষেরও মৃত্যু না ঘটে, সেজন্য জোর চেষ্টা চালিয়েছেন তিনি।

এখন পর্যন্ত দেশের তিন কোটি মানুষ করোনার টিকার প্রথম ডোজ পেয়েছেন উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দ্রুত গতিতে এগিয়ে চলছে টিকাদান কর্মসূচি। দুই ডোজই পেয়েছেন, এমন মানুষের সংখ্যা দুই কোটি।

‘আমাদের টিকাদানের এই দ্রুতগতি দেখে প্রশংসা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাদের প্রতিশ্রুতি ছিল, বাংলাদেশে ব্যবহৃত টিকার ২০ শতাংশ বিমামূল্যে সরবরাহ করবে। এখন তারা ৪০ শতাংশ সরবরাহের কথা জানিয়েছে।’ যোগ করেন স্বাস্থ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৯:২৮:৪৪   ১৩২ বার পঠিত   #  #  #  #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী হাসপাতালে ভর্তি
আরেক শিক্ষার্থী হাসপাতালে, শিক্ষকদের প্রতিনিধিদল ঢাকায়
মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন শুরু আজ থেকে
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি একাত্মতা জ্ঞাপন করেছে সিলেটের সংস্কৃতিকর্মীরা
কেমন হবে ৫০ বছর পরের বাংলাদেশ?
দুই সপ্তাহের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট শুভেচ্ছা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রীকে
লক্ষ্যে পৌঁছাতে বেসামরিক প্রশাসনের সঙ্গে কাজ করতে হবে: সেনাপ্রধান
২৪ অনশনকারী শীতের সারারাত ছিলেন উপাচার্যের বাসভবনের সামনে
কানাডার নতুন হাইকমিশনারকে মিষ্টি দিয়ে বরণ

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement