রোহিঙ্গা প্রত্যাবাসন বিরোধীদেরই একের পর এক হত্যাকাণ্ড:পররাষ্ট্রমন্ত্রী

Home Page » জাতীয় » রোহিঙ্গা প্রত্যাবাসন বিরোধীদেরই একের পর এক হত্যাকাণ্ড:পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১



ফাইল ছবি-ড; একে আব্দুল মোমেন,পররাষ্ট্রমন্ত্রী

রঙ্গ-নিউজ: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যাবাসন ঠেকাতেই তাদের ক্যাম্পে একের পর এক হত্যাকাণ্ড ঘটানো হচ্ছে। আজ শুক্রবার সিলেটে এক অনুষ্ঠান শেষে এমন অভিযোগ করেছেন ।

অনেক রোহিঙ্গা নিজ জন্মভূমি মিয়ানমারে ফিরতে চাইছেন না মন্তব্য করে তিনি বলেন, স্বার্থে আঘাত লাগায় হয়তো রোহিঙ্গা ক্যাম্পে তারাই এসব হত্যাকাণ্ড ঘটাচ্ছে। বিষয়টি খতিয়ে দেখছি আমরা। ক্যাম্পের ভেতরে-বাইরে আইনশৃঙ্খলা পরিস্থিতি আরো উন্নত করার বিষয়ে গতকালও একটা বৈঠক হয়েছে।

আজ ভোরে রোহিঙ্গা ক্যাম্পে ব্রাশফায়ার করে ৭ জনকে হত্যার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, গতকালের বৈঠকের পর আজ এতো বড় দুর্ঘটনা ঘটলো। এটা খুবই আতঙ্কের বিষয়। অনেকে বলছে, ক্যাম্পে মাদকের ব্যবসা ও অস্ত্রবাণিজ্য হচ্ছে। এসব পুরোপুরি বন্ধ করতে প্রয়োজনে গুলি ছুঁড়তে হবে।

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ও আজকের হত্যাকাণ্ডের মধ্যে যোগসাজশ আছে কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে মাদক ও অস্ত্র ব্যবসার কথা শোনা যাচ্ছে। এসব নিয়ে আলোচনা করেছি আমরা।

রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প

এ ছাড়া ভারত তিস্তার পানি ছেড়ে দেয়ায় সৃষ্ট বন্যা পরিস্থিতির বিষয়ে আব্দুল মোমেন বলেন, বিষয়টি আগে থেকে জানানো হয়েছিল কিনা, তা আমার জানা নেই। এটিসহ একাধিক বিষয় নিয়ে ভারতীয় হাইকমিশনের সঙ্গে আলোচনা করবেন স্বরাষ্ট্র সচিব। উভয় দেশের মধ্যে রাজনৈতিক ও সরকারি সম্পর্ক খুবই দৃঢ় রয়েছে।

বাংলাদেশ সময়: ২০:০৪:৪৯   ৪৯ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


বিএনপি সবসময় ধ্বংসাত্মক কাজ করে: প্রধানমন্ত্রী
ইসি গঠনের আইনে যা যা থাকছে
নির্বাচন কমিশন আইন সংসদে উঠছে কাল
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী হাসপাতালে ভর্তি
আরেক শিক্ষার্থী হাসপাতালে, শিক্ষকদের প্রতিনিধিদল ঢাকায়
মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন শুরু আজ থেকে
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি একাত্মতা জ্ঞাপন করেছে সিলেটের সংস্কৃতিকর্মীরা
কেমন হবে ৫০ বছর পরের বাংলাদেশ?
দুই সপ্তাহের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট শুভেচ্ছা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রীকে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement