এক লাখ টিকা পেল বাংলাদেশ সেনাবাহিনী

Home Page » জাতীয় » এক লাখ টিকা পেল বাংলাদেশ সেনাবাহিনী
শুক্রবার, ৯ এপ্রিল ২০২১



ভারতের সেনাপ্রধানের কাছ থেকে টীকা গ্র্রহন করছেন জেঃ আজিজ আহমেদ

স্বপন চক্রবর্তী,বঙ্গ-নিউজ: বাংলাদেশ সেনাবাহিনীকে এক লাখ ডোজ করোনাভাইরাসের টিকা উপহার দিয়েছেন ভারতীয় সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে। দুই দেশের মধ্যকার বন্ধুত্ব ও সম্প্রীতির শুভেচ্ছা উপহার হিসেবে এই টিকা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশ সফররত মুকুন্দ নারাভানে গতকাল ঢাকা সেনানিবাসের সেনা সদর দপ্তরে সৌজন্য সাক্ষাতের পর বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের হাতে এক লাখ ডোজ টিকা হস্তান্তর করেন। বাংলাদেশ সেনাবাহিনীর জন্য অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত এবং ভারতের সেরাম ইনস্টিটিউট উৎপাদিত এই করোনার টিকা উপহার হিসেবে আনেন তিনি।

বাংলাদেশ ও ভারতের সেনাপ্রধান

জানা গেছে, সাক্ষাৎকালে দুই দেশের সেনাপ্রধান পারস্পরিক কুশলাদি বিনিময়ের পাশাপাশি উভয় দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক এবং ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

দুই জেনারেল তাদের আলোচনায় বর্ডার রোড অর্গানাইজেশন বাস্তবায়ন, প্রতিরক্ষা বিষয়ক বিশেষজ্ঞ, প্রশিক্ষক বিনিময়, সেনা বৈমানিকদের প্রশিক্ষণ এবং পারস্পরিক প্রতিরক্ষা সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন।

এ সময় জেনারেল আজিজ আহমেদ করোনার মহামারি মোকাবেলায় ভারতের সহযোগিতার প্রশংসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি ভারত রোহিঙ্গা সঙ্কট সমাধানে বাংলাদেশের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন।

জেনারেল নারাভানে সেনাপ্রধানের সাথে সাক্ষাতের আগে  দুপুরে  ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এর পর বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল সেনাকুঞ্জে তাকে গার্ড অব অনার প্রদান করে। এর পর সেনাকুঞ্জে বৃক্ষরোপণ করেন ভারতীয় সেনাপ্রধান।

বৃহস্পতিবার সকালে স্ত্রীসহ তিন সদস্যের ভারতীয় সেনাবাহিনীর একটি প্রতিনিধি দল নিয়ে পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন জেনারেল নারাভানে।

বাংলাদেশ সময়: ১১:৩৩:৩৯   ১৬১ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
কোভিশিল্ডে ৯৭ শতাংশের শরীরে অ্যান্টিবডি তৈরি
৯ দিনে প্রায় ৯২কোটি মার্কিন ডলার রেমিট্যান্স !
পাটুরিয়ায় মানুষের ঢল
চীনা রকেটের ধ্বংসাবশেষ আবার পৃথিবীতেই আছড়ে পড়বে
মাস্ক ব্যবহারে নির্দেশনা দিয়েছে সরকার
মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে মানুষের ঢল
২২ দিন বন্ধ থাকার পর আজ পুনরায় চালু হয়েছে গণপরিবহন
মমতাকে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন
ইন্ডিয়াতে ৩৭৮০ জনের মৃত্যুর রেকর্ড একদিনে

15. HOMEPAGE - Tab Bottom Advertisement

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement