আজ মৃত্যু ৯৪,মোট মৃত্যু ছাড়ালো ১০ হাজার, কমেছে শনাক্ত

Home Page » জাতীয় » আজ মৃত্যু ৯৪,মোট মৃত্যু ছাড়ালো ১০ হাজার, কমেছে শনাক্ত
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১



 প্রতীকি ছবি-করোনা ভাইরাস

বঙ্গ-নিউজ:  দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪ হাজার ১৯২ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৭ হাজার ৩৬২ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৯৪ জনের মৃত্যু হয়েছে। যা এ পর্যন্ত দেশে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৮১।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশে করোনা শনাক্তের পর থেকে প্রতিদিনই পূর্ববর্তী ২৪ ঘণ্টার আপডেট জানিয়েছে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৫৭টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৭৭০টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৫৯টি। এর মধ্যে আরো ৪ হাজার ১৯২ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা গতকালের তুলনায় কম।আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ৫ হাজার ১৮৫ জন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ লাখ ৭ হাজার ৩৬২ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ১৫ হাজার ৫৭২টি।

করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৯৪ জনের মৃত্যু হয়েছে। যা এ পর্যন্ত দেশে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে দেশে মোট ১০ হাজার ৮১ জনের মৃত্যু হলো। এর আগে গতকাল সর্বোচ্চ ৯৬ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ৬৪ জন পুরুষ এবং বাকি ৩০ জন নারী। মৃতদের মধ্যে ৯০ জন হাসপাতালে এবং বাড়িতে ৪ জন মারা যান।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৫ হাজার ৯১৫ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ২১৪ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ০ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৪৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৬৯ জন। এ ছাড়া চট্টগ্রামে ১২, রাজশাহীতে ৬, খুলনায় ৩, বরিশালে ২ এবং সিলেট ও রংপুর বিভাগে ১ জন করে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯:৫৬:৪৪   ৬৮ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
কোভিশিল্ডে ৯৭ শতাংশের শরীরে অ্যান্টিবডি তৈরি
৯ দিনে প্রায় ৯২কোটি মার্কিন ডলার রেমিট্যান্স !
পাটুরিয়ায় মানুষের ঢল
চীনা রকেটের ধ্বংসাবশেষ আবার পৃথিবীতেই আছড়ে পড়বে
মাস্ক ব্যবহারে নির্দেশনা দিয়েছে সরকার
মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে মানুষের ঢল
২২ দিন বন্ধ থাকার পর আজ পুনরায় চালু হয়েছে গণপরিবহন
মমতাকে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন
ইন্ডিয়াতে ৩৭৮০ জনের মৃত্যুর রেকর্ড একদিনে

15. HOMEPAGE - Tab Bottom Advertisement

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement