ইসরায়েলের হাতে ‘অদৃশ্য’ অস্ত্র, শত্রুরা দেখতে পারবে না

Home Page » জাতীয় » ইসরায়েলের হাতে ‘অদৃশ্য’ অস্ত্র, শত্রুরা দেখতে পারবে না
শুক্রবার, ১২ নভেম্বর ২০২১



প্রতীকি ছবি-ইসরায়েলের হাতে অদৃশ্য অস্ত্র

বঙ্গ-নিউজ: ইসরায়েলের হাতে এখন এমন ‘অদৃশ্য’ অস্ত্র, যা শত্রুরা দেখতে পারবে না । তাদের প্রতিরক্ষা অস্ত্রাগারে একটি নতুন ‘অদৃশ্য’ অস্ত্র যুক্ত হয়েছে, যা ইহুদি রাষ্ট্রটির শত্রুরা কখনই চোখে দেখতে পারবে না। এটি এমন এক অস্ত্র, যা শত্রুর বৈদ্যুতিক ক্ষমতাকে থামাতে পারে। এটাকে স্করপিয়াস নামক ইলেক্ট্রোম্যাগনেটিক যুদ্ধের একটি নতুন স্যুটের অংশ বলে মনে করা হচ্ছে। নিউইউয়র্ক পোস্ট।

রাষ্ট্রচালিত প্রতিরক্ষা ঠিকাদার ইসরায়েল অ্যারোস্পেস ইন্ডাস্ট্রিজের মার্কেটিং ভিপি গিডিয়ন ফাস্টিকের মতে, স্করপিয়াস মিসাইল লক্ষ্যযুক্ত বিম পাঠায় যা শত্রুর ইলেকট্রনিক সেন্সর, নেভিগেশন, রাডার বা অন্যান্য ইলেকট্রনিক কার্যকলাপকে ব্যাহত করে।

ফাস্টিক ফোর্বসকে বলছেন, নতুন স্করপিয়াস অস্ত্রগুলোর ইলেক্ট্রোম্যাগনেটিক যুদ্ধের পুরনো ফর্ম থেকে একটি নতুন সুবিধা যুক্ত করেছে। কারণ তারা অনাকাঙ্ক্ষিত লক্ষ্যগুলোতে হস্তক্ষেপ না করে নির্দিষ্ট লক্ষ্যে ম্যাগনেটিক বিম পাঠাতে পারে। তিনি ইসরায়েলের নতুন অস্ত্রকে ‘যুদ্ধের বিপ্লব’ হিসাবে বর্ণনা করেছেন।

তিনি ব্যাখ্যা করছেন, এটি একটি আক্রমণাত্মক অস্ত্র যা ক্ষেপণাস্ত্র পাঠায় না। এটি হার্ড-কিল সিস্টেমও নয়, কিন্তু শত্রুর সিস্টেমকে নিষ্ক্রিয় করতে খুব কার্যকর। অস্ত্রটি ইলেক্ট্রোম্যাগনেটিক উপায় ব্যবহার করে ড্রোন এবং ক্ষেপণাস্ত্রের ক্ষতি করতে পারে।

এটি প্রথম সিস্টেম যা সত্যিই আকাশে কিছু শনাক্ত করতে পারে এবং একই সাথে বিভিন্ন দিক ও ফ্রিকোয়েন্সির একাধিক লক্ষ্যে আঘাত হানতে পারে।

বাংলাদেশ সময়: ২০:১৫:১৩   ২৩১ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


কারাগারে পাঠানো হলো হাজী সেলিমকে
অর্থনীতি সমিতি পাচার টাকার তথ্য দিয়েছে
নর্থ সাউথ ইউনিভার্সিটির চার ট্রাস্টিকে পুলিশে !
হাজার কোটি টাকার চুক্তি করেন কিলিয়ান এমবাপ্পে
জাতিসংঘকে শেখ হাসিনার চার প্রস্তাব
করোনা মহামারির পর এবার মাঙ্কিপক্স !
ডুবে গেছে দৌলতদিয়া ফেরিঘাট!
পদ্মা সেতুর নাম ”পদ্মা সেতুই” থাকবে: প্রধানমন্ত্রী
স্কুলের শিক্ষক প্রশ্নফাঁস ব্যবসায় এখন কোটিপতি!
ই-কমার্সের উন্নয়নে সিঙ্গাপুর পাশে থাকবে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement