মালয়েশিয়ায় কর্মী নিয়োগের আবেদন শুরু ২৮ জানুয়ারি

Home Page » জাতীয় » মালয়েশিয়ায় কর্মী নিয়োগের আবেদন শুরু ২৮ জানুয়ারি
শনিবার ● ১৫ জানুয়ারী ২০২২


ফাইল ছবি-মালয়েশিয়া

বঙ্গ-নিউজ: বিদেশি কর্মী নিয়োগের লক্ষ্যে অনলাইন আবেদনের তারিখ ঘোষণা করেছে মালয়েশিয়ান কর্তৃপক্ষ। বলা হয়েছে, আগামী ২৮ জানুয়ারি থেকে ওয়েবসাইটের মাধ্যমে প্ল্যান্টেশন খাতে আবেদন করা যাবে। তবে একইভাবে অন্যান্য খাতে আবেদন করা যাবে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে।

দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরী এম সারাভানান এসব তথ্য জানিয়েছেন। আজ  মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীর সই করা এক নোটিশে এসব তথ্য জানানো হয় বলে দেশটির গণমাধ্যমে বলা হয়েছে।

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরী এম সারাভান

এর আগে গত বছরের সেপ্টেম্বরে মালয়েশিয়ায় বৃক্ষরোপণ খাতে শ্রমিকের ঘাটতি মেটাতে ৩২ হাজার বিদেশি শ্রমিক নেওয়ার ব্যাপারে বিশেষ অনুমোদন দেয় দেশটির সরকার। এরপর গত বছরের ১০ ডিসেম্বর বৃক্ষরোপণ ছাড়া অন্য সব খাতে বিদেশি কর্মী নিয়োগের বিষয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়। মন্ত্রিসভার ওই বৈঠকে যেসব খাতে বিদেশি শ্রমিক নেওয়ার অনুমোদন দেওয়া হয়, সেগুলো হলো— কৃষি, উৎপাদন, পরিষেবা, নির্মাণ ও গৃহকর্মী এবং খনি ও খনন।

মানবসম্পদ মন্ত্রী সারাভানান এর আগে গত ১০ জানুয়ারি নিয়োগকর্তাদের উদ্দেশে বলেন, যারা বিদেশি কর্মী নিয়োগ দিতে চান, তারা যেন প্রকৃত প্রয়োজনের ভিত্তিতে আবেদন করেন। ওই সময় নিয়োগ কর্তাদের আবেদন প্রক্রিয়া দ্রুততর করতে এবং প্রতারণা ঠেকাতে কোনো মধ্যস্থতাকারীর মাধ্যমে অর্থ লেনদেন করতে নিষেধ করেন তিনি।

একই সঙ্গে বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে নিয়োগ কর্তাদের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর বা এসওপি মেনে চলার কথাও স্মরণ করিয়ে দেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১:০৩:৩১ ● ৯৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ