মধ্যনগরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন

Home Page » সারাদেশ » মধ্যনগরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন
শনিবার ● ১৪ মে ২০২২


---স্টাফ রিপোর্টার,বঙ্গ-নিউজ:সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলার হামিদপুর গ্রামে দুটি    পুকুরে বিষ প্রয়োগ করে দেড় লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার   রাত ১০ টার দিকে  এই ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত মাছ চাষী রফিকুল ইসলাম রফিক জানান,আমার দুটি পুকুর খনন করে ২-৩ বছর যাবৎ  মাছ চাষ করে আসছি।এবার পুকুরে গ্রাস কার্প,রুই ও  কাতলা মাছের চাষ করে ছিলাম।

শনিবার সকাল ৯ টার দিকে আমার বাড়ির লোকজন যখন পুকুরের পাড়ে যায় তখন তারা দেখতে পায় যে পুকুরের মাছ গুলো মরে  ভেসে উঠছে।পূর্ব শুত্রুতার জের ধরে আমাদের হামিদপুর গ্রামের মৃত আলী আকবরের ছেলে গত শুক্রবার রাত ১০ টার দিকে আমার দুটি পুকুরে পার দিয়ে ঘুরাঘুরি করতে থাকে। পরে পুকুর দুটিতে বিষ প্রয়োগ করে  মোশারফ।এতে আমার অনেক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রফিকুল ইসলামের ছোটভাই জাহেদ আলী বলেন, শুক্রবার রাত ১০ টার দিকে আমাদের পুকুরের পার দিয়ে কে যেন ঘুরাঘুরি করতে থাকে। পরে কাছে গিয়ে দেখি লোকটি মোশারফ। ডাকাডাকি করলেও মোশারফ থামেনি।সে পকুরে বিষ প্রয়োগ করে চলে যায়।


এই বিষয়ে মোশারফ হোসেন বলেন,শুক্রবার সন্ধ্যায় আমি ওই রাস্তা দিয়ে হাওর  থেকে গরু আনতে যায়। একটি কুচক্রী মহল আমাকে ফাঁসানোর চেষ্টা করছে। আমার বিরুদ্ধে আনীত অভিযোগটি সত্য নয়।

মধ্যনগর থানার অফিসার ইনচার্জ জাহিদুল হক বলেন,এই বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্তের জন্য ফোর্স পাঠিয়েছি।

বাংলাদেশ সময়: ২৩:১৫:০১ ● ৭৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ