রাত ৮টা নয়, ঈদ উপলক্ষে ১০টা পর্যন্ত দোকানপাট খোলা

Home Page » জাতীয় » রাত ৮টা নয়, ঈদ উপলক্ষে ১০টা পর্যন্ত দোকানপাট খোলা
বুধবার ● ২২ জুন ২০২২


প্রতীকি ছবি- শপিংমল

বঙ্গ-নিউজ:  সম্প্রতি সরকারের কঠোর নির্দেশনা অনুযায়ী রাত ৮টা বাজার সঙ্গে সঙ্গে বন্ধ হয়ে যাচ্ছে দোকানপাট, শপিংমল আর বিপণি বিতান। বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে ঈদ উপলক্ষে ব্যবসায়ীদের অনুরোধের প্রেক্ষিতে এই সময়সীমা ২ ঘণ্টা বাড়িয়ে করা হয়েছে রাত ১০ পর্যন্ত। ঈদের আগের ১০ দিন এই সুযোগ নিতে পারবেন ব্যবসায়ীরা।

আজ  শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করার মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ১ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত রাত ৮টার পরিবর্তে ১০টা পর্যন্ত খোলা থাকবে দোকানপাট। বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১১৪ এর ৪ উপধারার ক্ষমতাবলে সাময়িক সময়ের জন্য এই পরিবর্তন আনা হয়েছে।

এর আগে গত সোমবার (২০ জুন) থেকে সারাদেশে রাত ৮টার পর দোকান, শপিংমল, বিপণিবিতান বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তারও আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত এক চিঠিতে রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়েছিল।

বাংলাদেশ সময়: ২১:০৬:৫৬ ● ৫৩৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ