মৃত্যুবরণ করলেন কিংবদন্তি সুরকার আলম খান

Home Page » জাতীয় » মৃত্যুবরণ করলেন কিংবদন্তি সুরকার আলম খান
শুক্রবার ● ৮ জুলাই ২০২২


ফাইল ছবি- সুরকার আলম খান

বঙ্গ-নিউজ:মৃত্যুবরণ করলেন  সুরকার আলম খান।  বাংলা গানের কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালক আলম খান ইন্তেকাল করেছেন। আজ শুক্রবার (৮ জুলাই) দুপুর ১২টার কিছুক্ষণ আগে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন)। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন মরহুমের ছেলে সংগীত পরিচালক আরমান খান।

আরমান খান জানান, বার্ধক্যজনিত কারণে গত এক-দেড় মাস ধরেই বাবার শরীর ভালো যাচ্ছিল না। কয়েকটি হাসপাতাল পাল্টে অবশেষে তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে গতকাল বৃহস্পতিবার তাকে লাইফ সাপোর্টেও নেওয়া হয়েছিল। কিন্তু আজ তিনি আমাদের ছেড়ে চলে গেলেন।’

সংগীত পরিচালক হিসেবে আলম খানের যাত্রা ১৯৬৩ সালে। তিনি একাধারে গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। দীর্ঘ ক্যারিয়ারে শ্রোতাদেরকে অসংখ্য গান উপহার দিয়েছেন। এর মধ্যে কালজয়ী কিছু গান হলো- ‘আমি রজনীগন্ধা ফুলের মতো গন্ধ বিলিয়ে যাই’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস দম ফুরাইলে ঠুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘কি জাদু করিলা পিরিতি শিখাইলা’।

এই তালিকায় আরও আছে- ‘ভালবেসে গেলাম শুধু’, ‘তুমি যেখানে আমি সেখানে’, ‘সবাই তো ভালবাসা চায়’, ‘চাঁদের সাথে আমি দেবো না তোমার তুলনা’, ‘আমি একদিন তোমায় না দেখিলে’, ‘তেল গেলে ফুরাইয়া’, ‘আমি তোমার বধূ তুমি আমার স্বামী’, ‘জীবনের গল্প বাকি আছে অল্প’, ‘মনে বড় আশা ছিল’, ‘সাথীরে যেও না কখনো দূরে’।

বাংলাদেশ সময়: ২১:৩১:০৪ ● ৬০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ