যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ ছাড়া:স্বরাষ্ট্রমন্ত্রী

Home Page » জাতীয় » যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ ছাড়া:স্বরাষ্ট্রমন্ত্রী
শনিবার ● ২৭ আগস্ট ২০২২


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

বঙ্গ-নিউজ: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্র যে নিষেধাজ্ঞা দিয়েছে, সেটা সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ ছাড়াই। সম্প্রতি জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের বাংলাদেশ সফর এবং আমাদের দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে তার মূল্যায়ন সেটাই প্রমাণ করে।

আজ হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে অনুষ্ঠিত ‘পঞ্চম দক্ষিণ এশিয়া সম্মেলন’ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব মন্তব্য করেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো দাবির পক্ষে যদি সুনির্দিষ্ট তথ্য না থাকে, তাহলে সেটা মানুষ বিশ্বাস করে না।

আসাদুজ্জামান খান কামাল বলেন, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট আমাদের সঙ্গে দীর্ঘ সময় নিয়ে আলাপ করেছেন। তিনি গুমের বিষয়ে জানতে চাইলে এ ব্যাপারে তাকে বিস্তারিত প্রেজেন্টেশন দেখানো হয়েছে। তারপর এ নিয়ে তিনি আর কোনো প্রশ্ন তোলেননি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মিশেল ব্যাচেলেট হুট করে কোনো মন্তব্য করেননি। তিনি সবকিছু বোঝার চেষ্টা করেছেন। সব দেখেশুনে বলেছেন, বাংলাদেশ মানবাধিকার লঙ্ঘন করছে না এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সুন্দরভাবে শাসনকার্য পরিচালনা করছেন।’ জাতিসংঘের পক্ষ থেকে এমন মন্তব্য যুক্তরাষ্ট্রের দাবি অগ্রহণযোগ্য করে তুলতে পারে।

বাংলাদেশ সময়: ২০:৩৩:০৪ ● ৩৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ