প্রকাশ হলো ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি , পদসংখ্যা ২৩০৯

Home Page » জাতীয় » প্রকাশ হলো ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি , পদসংখ্যা ২৩০৯
বুধবার ● ৩০ নভেম্বর ২০২২


বঙ্গ-নিউজ  : বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এবারও বিসিএস পরীক্ষায় অংশ নিতে আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। প্রার্থীরা আগামী ১০ ডিসেম্বর সকাল ১০টা থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

আজ বুধবার পিএসসির বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সিভিল সার্ভিসের ২ হাজর ৩০৯টি পদে এবং নন-ক্যাডার ৯ম ও ১০-১২তম গ্রেডের ১ হাজার ২২টি পদে নিয়োগের লক্ষ্যে এ আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

---

এ বছরই প্রথমবারের মতো নন-ক্যাডার প্রার্থীদের পদ সংখ্যা উল্লেখ করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানা যায়, ক্যাডার ও নন-ক্যাডার প্রার্থীদের পরীক্ষা ও নিয়োগ একই সময়ে শেষ করার লক্ষ্যে কমিশন থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্যাডারের আওতায় প্রশাসনে ২৭৪টি শূন্যপদসহ সাধারণ ক্যাডারে ৫২৪ জন, প্রফেশনাল বা টেকনিক্যাল ক্যাডারে ১ হাজার ২৩৯ জন, সাধারণ শিক্ষায় ৪৩৭ জন এবং কারিগরি শিক্ষায় ১০৯ জন নিয়োগ দেওয়া হবে।

আবেদনের পরবর্তী তিনদিনের মধ্যে ফি জমা দিতে হবে। ফি জমা দেওয়ার সময়সীমা ৩ জানুয়ারি পর্যন্ত। সাধারণ প্রার্থীদের জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৭০০ টাকা। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী বা তৃতীয় লিঙ্গের প্রার্থীদের জন্য আবেদন ফি ১০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৯:৩৭:৫০ ● ৩০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ