ছাত্রীকে কক্ষে আটকে নির্যাতন: অভিযুক্তদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ

Home Page » জাতীয় » ছাত্রীকে কক্ষে আটকে নির্যাতন: অভিযুক্তদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ
বৃহস্পতিবার ● ১৬ ফেব্রুয়ারী ২০২৩


ফাইল ছবি-বাংলাদেশ হাইকোর্ট

বঙ্গ-নিউজ: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীকে কক্ষে আটকে রেখে রাতভর বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষার্থীকে ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সেই সঙ্গে এ ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

আজ  বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এমন আদেশ দেন। এর আগে, বুধবার দুপুরে জনস্বার্থে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আইনজীবী গাজী মো. মোহসীন রিটটি করেন।

ইতোমধ্যে ইবি ছাত্রীকে নির্যাতনের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসানের স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে।

কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আইন বিভাগের সভাপতি অধ্যাপক রেবা মণ্ডলকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী, বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টোর অধ্যাপক মুর্শিদ খান, একাডেমি শাখার উপ-রেজিস্ট্রার (শিক্ষা) মো. আলীবদ্দীন খান।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি হলের গণরুমে এক নবীন ছাত্রীকে ডেকে নিয়ে বিবস্ত্র করে ভিডিও ধারণ করা হয়। ওই ভিডিও ভাইরাল করার হুমকি দেন তারা। এ ঘটনা কাউকে বললে হত্যার হুমকিও দেওয়া হয়।

অভিযুক্ত ছাত্রলীগ নেত্রীর নাম সানজিদা চৌধুরী অন্তরা। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি এবং পরিসংখ্যান বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্রী । তার সঙ্গে ছিলেন তাবাসসুমসহ আরও কয়েকজন।  ভুক্তভোগী ছাত্রী একই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

গত ১৪ ফেব্রুয়ারি দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, শেখ হাসিনা হলের প্রভোস্ট এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ছাত্রী।

বাংলাদেশ সময়: ২০:০৯:১৬ ● ২২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ