হাওরে ফসল রক্ষা বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন

Home Page » কৃষি » হাওরে ফসল রক্ষা বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন
শুক্রবার ● ৩ মার্চ ২০২৩


 হাওরে ফসল রক্ষা বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন

সাজেদা আহমেদ, বিশেষ প্রতিনিধি:

টাঙ্গুয়ার হাওরের নজরখালিতে ও শালদীঘা-কলমা হাওরে ফসলরক্ষার দুইটি বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
আজ ২ মার্চ( বৃহস্পতিবার) দুপুরে মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা বাজারে মানববন্ধন করেছে ‘জল জনপদ নারী ও শিক্ষা উন্নয়ন সংস্থা’ নামে একটি সামাজিক সংগঠন। এতে স্থানীয় কৃষক ও জনসাধারণ অংশ নেন। সংগঠনটির সভাপতি ও মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য সাজেদা আহমেদ বলেন, ‘নজরখালি বাঁধ আগাম বন্যার কবল থেকে তাহিরপুর ও মধ্যনগর উপজেলার কয়েক হাজার হেক্টর বোরো ফসল সুরক্ষিত রাখে। অনুরূপভাবে শালদীঘা ও কলমার হাওরে বাঁধটিও গুরুত্বপূর্ণ।জরুরীভিত্তিতে এই দুইটি বাঁধ নির্মাণের দাবী জানাচ্ছি।’
মানববন্ধনে আরও বক্তব্য দেন, বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মনীন্দ্র চন্দ্র সরকার, উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সারোয়ার আলম, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক অমিত হাসান রাজু, জেলা ছাত্রলীগের সহসভাপতি নিউটন সরকার প্রমূখ।
পাউবো ও স্থানীয়সূত্রে জানা যায়, গতবছর আটলাখ টাকা ব্যয়ে নজরখালি বাঁধটি নির্মাণ করলেও, চলতিবছরে টাঙ্গুয়ার হাওরের জীব-বৈচিত্র্য সুরক্ষার স্বার্থে বাঁধটি নির্মাণ করছেনা পানি উন্নয়ন বোর্ড(পাউবো)।
অনুরূপভাবে, শালদীঘা-কলমা হাওরে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) গতবছর প্রায় দেড়কোটি টাকা ব্যয়ে বাঁধ নির্মাণ করলেও ঝুঁকির ভয়ে এবছর সেখানে বাঁধ নির্মাণ করছেনা।

বাংলাদেশ সময়: ০:৪২:৫১ ● ৩৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ