জাবিতে পাঁচ দিনব্যাপী নাট্যপার্বণ শুরু

Home Page » শিক্ষাঙ্গন » জাবিতে পাঁচ দিনব্যাপী নাট্যপার্বণ শুরু
মঙ্গলবার ● ৬ জুন ২০২৩


জাবিতে পাঁচ দিনব্যাপী নাট্যপার্বণ শুরু

রুবিনা জাহান তিথী, জাবি প্রতিনিধি।

‘সংস্কৃতির অবগাহনে শুদ্ধ হোক প্রতীতি’ স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর থিয়েটারের (টিএসটি) আয়োজনে পাঁচ দিনব্যাপী ‘নাট্যপার্বণ-২০২৩’ এর উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের অমর একুশ ভাস্কর্যের পাদদেশে এ নাট্য উৎসবের উদ্বোধন করেন প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক ও জাহাঙ্গীরনগর থিয়েটারের সভাপতি অধ্যাপক এ. কে. এম শাহনাওয়াজ।

এসময় জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক ওমর ফারুক বান্না বলেন, আমাদের এই উৎসবে দেশবরেণ্য নাট্যদলেরা নাটক মঞ্চস্থ করবেন। উৎসবে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে নাটক শুরু হবে।

উৎসবের দ্বিতীয় দিনে অন্তর্যাত্রার প্রযোজনায় নাটক ‘বনপাংশুল’, তৃতীয় দিনে আরন্যক নাট্যদলের প্রযোজনায় নাটক ‘কহে ফেসবুক’, চতুর্থ দিনে জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় নাটক ‘দ্বিতীয় মৃত্যুর আগে’ মঞ্চস্থ হবে। এবারের নাট্যপার্বনের শেষ দিনে থাকছে সাবেক-বর্তমানদের পূনর্মিলনী এবং একই দিনে দৃশ্যপটের প্রযোজনায় নাটক ‘সক্রেটিসের জবানবন্দি’ মঞ্চস্থ হবে।

এছাড়া প্রতিবারের মতো এবারও থাকছে নাট্যজন ও গুণীজন সম্মাননা। এবার নাট্যব্যক্তিত্ব আলী আহমেদ-কে নাট্যজন সম্মাননা এবং গাইবান্ধার সমাজকর্মী রেজওয়ান আহমেদ-কে গুণীজন সম্মাননা প্রদান করা হবে

বাংলাদেশ সময়: ১০:২৩:৩৯ ● ২৬৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ