‘আমি এই নির্বাচনের শেষ দেখবো’-হিরো আলম

Home Page » জাতীয় » ‘আমি এই নির্বাচনের শেষ দেখবো’-হিরো আলম
সোমবার ● ২৪ জুলাই ২০২৩


ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ  বাংলাদেশের জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনে পুনর্নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। রবিবার (২৩ জুলাই) নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে আবেদন জমা দেয়ার পর সাংবাদিকদের তিনি এ কথা জানা।

হিরো আলম বলেন, “উপনির্বাচনে ভোট কারচুপি হয়েছে এবং ভোট কারচুপির ভিডিও ফুটেজ আমার কাছে আছে। আমি এই নির্বাচনের শেষ দেখবো।”

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত ২৮ হাজার ৮১৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। আর, হিরো আলম পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।বিজয়ী প্রার্থী আরাফাতকে আনুষ্ঠানিকভাবে শপথ পাঠ না করাতে স্পিকারের প্রতি অনুরোধ জানিয়েছেন হিরো আলম।

ইসিতে আপিল খারিজ হলে কী করবেন; এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, “যেহেতু আমার কাছে উপনির্বাচনে ভোট কারচুপি ও অনিয়মের প্রমাণ আছে; তাই আমি হাইকোর্টে যাবো এবং এর শেষ দেখবো।”

নির্বাচন কমিশনে জমা দেয়া আবেদনে হিরো আলম লিখেছেন, “গত ১৭ জুলাই ঢাকা-১৭ উপনির্বাচনে আমি একতারা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছি। নির্বাচনের দিন আমি ই-মেইলের মাধ্যমে নির্বাচন কমিশনকে (ইসি) জানিয়েছিলাম যে নির্বাচনের এক ঘণ্টার মধ্যে আমার ৮৮ জন এজেন্টকে ১৯টি ভোটকেন্দ্র থেকে তাড়িয়ে দেয়া হয়েছে। ভোট কারচুপি ও অনিয়ম হয়েছে।”

তিনি লিখেছেন, “বিকাল ৩টায় আমি ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বনানী বিদ্যানিকেতন ভোটকেন্দ্রে গেলে, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ক্যাডাররা ইচ্ছাকৃতভাবে আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। দেশ-বিদেশের মানুষ ইলেক্ট্রনিক মিডিয়ার মাধ্যমে হামলা দেখেছে। এ ছাড়া, সংশ্লিষ্ট কর্মকর্তারা বিভিন্ন ভোটকেন্দ্র থেকে আমার এজেন্টদের তাড়িয়ে দিয়ে ভোট গণনা শুরু করেছিলেন, যা নির্বাচনী আচরণবিধি পরিপন্থী।”

নির্বাচনের ফল বাতিল, ঢাকা-১৭ আসনে পুনর্নির্বাচন এবং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবিও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১২:১৫:১২ ● ৩৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ