সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমীর শুভেচ্ছা জানালেন জয়

Home Page » প্রথমপাতা » সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমীর শুভেচ্ছা জানালেন জয়
বুধবার ● ৬ সেপ্টেম্বর ২০২৩


ফাইল ছবি

 

বঙ্গ-নিউজঃ  সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শুভ জন্মাষ্টমীতে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
বুধবার (৬ সেপ্টেম্বর) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে এ শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রীপুত্র। জয়ের দেয়া স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:

‘শুভ জন্মাষ্টমী!

আজ শুভ জন্মাষ্টমী, হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব। এই দিনে সকল সনাতন ধর্মাবলম্বীদের জানাই আন্তরিক শুভেচ্ছা।
ভগবান শ্রীকৃষ্ণ তাঁর জীবনাচরণ ও কর্ম দিয়ে মানুষের মাঝে ন্যায় প্রতিষ্ঠা করেছেন। আমাদের মহান সংবিধানেও ন্যায় ও সাম্যের কথা বলা হয়েছে। সমাজে সমতা প্রতিষ্ঠা করে দেশের উন্নয়নে বদ্ধপরিকর বাংলাদেশ আওয়ামী লীগ।

এদেশের মানুষ যুগ যুগ ধরে ধর্ম-বর্ণ-জাতি-গোত্র নির্বিশেষে সৌহার্দ্য ও সম্প্রীতির মধ্যে বাস করে আসছে। কিছু হায়েনার কবলে পড়ে বাংলার মাটিতে ধর্মীয় বিদ্বেষ, হানাহানি শুরু হয়। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত হিন্দুদের ওপর চলেছে অকথ্য নির্যাতন। খুন, ধর্ষণ, লুটতরাজ- হেন কোন অপরাধ নেই যা তাদের বিরুদ্ধে সংঘটিত হয়নি। ভুলুণ্ঠিত হয়েছিল সাম্প্রদায়িক সম্প্রীতি, মাথাচাড়া দিয়েছিল মৌলবাদ, জঙ্গিবাদ। যার জন্য আন্তর্জাতিক মহল থেকেও প্রতিবাদ করা হয়েছিল। সেই দুর্বিষহ দিনগুলো পেছনে ফেলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় বাংলাদেশ আজ আবারও শান্তি-সম্প্রীতির পথে এগিয়ে চলেছে।

ধর্ম যার যার, উৎসব সবার , এই বিশ্বাস বুকে ধারণ করে কাজ করে বাংলাদেশ আওয়ামী লীগ। দেশের প্রতিটি মানুষ আনন্দের সাথে, নির্ভয়ে নিজ নিজ ধর্ম পালন করবে, দেশের ও সমাজের শান্তি, সৌহার্দ্য বজায় রাখবে, তাতেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।’

উল্লেখ্য, সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শুভ জন্মাষ্টমী। ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে কংসের কারাগারে মা দেবকীর অষ্টম সন্তান হিসেবে জন্মগ্রহণ করেন ভগবান শ্রীকৃষ্ণ। সনাতন ধর্মাবলম্বীরা দিনটিতে বিভিন্ন আনন্দ-উৎসবের মধ্যে দিয়ে পালন করে থাকেন। যেমন- ভগবত পুরাণ অনুযায়ী নৃত্য, নাটক যাকে বলা হয় রাসলীলা বা কৃষ্ণলীলা, মধ্যরাতে শ্রীকৃষ্ণের জন্মের মুহূর্তে ধর্মীয় গীত গাওয়া, উপবাস, দহি হান্ডি প্রভৃতি।

বাংলাদেশ সময়: ২২:৪৭:২৮ ● ১৪০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ