ভারতকে হারাতে পারেনি কোনো দল

Home Page » ক্রিকেট » ভারতকে হারাতে পারেনি কোনো দল
সোমবার ● ১৩ নভেম্বর ২০২৩


ফাইল ছবি


বঙ্গনিউজঃ  
  বিশ্বকাপের চলতি আসরে অবিশ্বাস্য ফর্মে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। বিশ্বকাপের স্বাগতিকরা গ্রুপপর্বে অপরাজিত থেকে সবার আগে এবং সর্বোচ্চ ১৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে ওঠে।

গ্রুপপর্বে ৯ ম্যাচে ভারতকে হারাতে পারেনি কোনো দল। নিজেদের প্রথম ম্যাচে বিশ্বকাপের রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ১৯৯ রানে অলআউট করে ৫২ বল হাতে রেখে ৬ উইকেটের দাপুটে জয় পায় ভারত।

এরপর আফগানিস্তান, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ১৯১ রানে অলআউট করে ১১৭ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় ভারত। ভারতকে হারানোর টার্গেটে ব্যাট করতে নেমে ৩৫৮ রান তাড়ায় ৫৫ রানে অলআউট হয়ে ৩০২ রানের বিশাল ব্যবধানে হারে ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকা।

বাংলাদেশকে ২৫৬ রানে থামিয়ে ৫১ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় ভারত। চলতি বিশ্বকাপের ২০ বছর আগে ২০০৩ সালে নিউজিল্যান্ডকে ওয়ানডেতে হারিয়েছিল ভারত। দীর্ঘদিন পর কিউইদের ফের হারায় কোহলিরা।

বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ২২৯/৯ রান করেও ব্রিটিশদের ১২৯ রানে অলআউট করে ১০০ রানের বিশাল ব্যবধানে জয় পায় ভারত। পরের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ৩৫৭ রান করে লংকানদের ৫৫ রানে গুঁড়িয়ে দিয়ে ৩০২ রানের বিশাল ব্যবধানে জয় পায়।

বিশ্বকাপের চলতি আসরে প্রত্যাশার চেয়েও ভালো খেলে দক্ষিণ আফ্রিকা। ফর্মের তুঙ্গে থাকা দলটি ভারতের বিপক্ষে পাত্তাও পায়নি। ৩২৭ রানের টার্গেট তাড়ায় ৮৩ রানে অলআউট হয়ে ২৪৩ রানের বড় ব্যবধানে হেরে যায়।

আজ রোববার বেঙ্গালুরুতে গ্রুপপর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয় ভারত। আগে ব্যাট করে লোকেশ রাহুলের (১০২*) রেকর্ড সেঞ্চুরি আর শ্রেয়াস আইয়ারের (১২৮*) সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৪১০ রান করে ভারত। দলের হয়ে এছাড়া ৬১, ৫১ ও ৫১ রান করে করেন অধিনায়ক রোহিত শর্মা, ওপেনার শুভমান গিল ও সাবেক অধিনায়ক বিরাট কোহলি।

টার্গেট তাড়া করতে নেমে জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজের গতি আর রবিন্দ্র জাদেজার স্পিনে বিভ্রান্ত হয়ে ২৫০ রানে অলআউট হয় নেদারল্যান্ডস। দলের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন তেজা নিদামানুরু। ৪৫ রান করেন সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট।

ভারতের হয়ে জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও রবিন্দ্র জাদেজা ২টি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ সময়: ১১:১৬:১১ ● ৯৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ