নতুন অধিনায়ক শান মাসুদ বাবরকে নিয়ে যা বললেন

Home Page » ক্রিকেট » নতুন অধিনায়ক শান মাসুদ বাবরকে নিয়ে যা বললেন
শনিবার ● ১৮ নভেম্বর ২০২৩


নতুন অধিনায়ক শান মাসুদ বাবরকে নিয়ে যা বললেন

বঙ্গনিউজঃ  বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়ক, পরিচালক আর নির্বাচকের পদে বড় রকমের রদবদল এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। টানা চার বছরের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বাবর আজম। নতুন করে টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়ক হয়েছেন শাহিন শাহ আফ্রিদি, আর টেস্টের অধিনায়ক পদে এসেছেন শান মাসুদ।

নতুন পাকিস্তানের প্রথম চ্যালেঞ্জ ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া তিন টেস্টের সিরিজ। যেখানে অধিনায়ক থাকছেন শান মাসুদ। ২০২৩-২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের জন্য তাকে দায়িত্ব দেওয়ার কথা বলা হয়েছে।

অধিনায়ক হওয়ার প্রথম সাংবাদিকদের সামনে এসেছিলেন শান মাসুদ। সেখানে আর সব কথার মাঝে বড় একটি অংশজুড়ে ছিলেন বাবর আজম। ২৯ বছরের এ ব্যাটার আগেই জানিয়েছিলেন, অধিনায়কের পদ ছাড়লেও তিন সংস্করণেই খেলবেন তিনি। সেই সঙ্গে নতুন অধিনায়ককে সবরকম সাহায্যের কথাও জানান তিনি। শানও মনে করেন, বাবরকে তার প্রয়োজন। অধিনায়ক না হলেও বাবর পাকিস্তান দলের একজন নেতা হয়েই থাকবেন।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় মাসুদ বলেন, ‘বাবর এই দলটাকে চার বছর নেতৃত্ব দিয়েছেন। তার অভিজ্ঞতা অনেক। তাই সে যদি অধিনায়ক না–ও হন, এর পরও সে দলের একজন নেতা। পাকিস্তানকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য তার বড় ভূমিকা ছিল। আমার মনে হয়, ভবিষ্যতেও তিনি এই দলকে সামনে এগিয়ে নিয়ে যাবেন।’

এর আগে পিসিবির প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছিলেন মাসুদ। এক ভিডিওবার্তায় নতুন এই অধিনায়ক বলেছিলেন, ‘পাকিস্তান দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেওয়ার জন্য পিসিবির কাছে কৃতজ্ঞ। লাল বলের ক্রিকেট অনেক চ্যালেঞ্জিং। দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব আমাদের সবার। আমরা এমন একটা ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চাই, যেটা আমাদের পরিচয় হয়ে থাকবে।

অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর থেকে শান মাসুদের ওপর দলের পাশাপাশি আছে ব্যক্তিগত প্রত্যাশার চাপ। বিশ্বকাপে ভালো না করলেও অধিনায়কত্বের বাকি সময়টায় ছন্দেই ছিলেন বাবর। দেশটির ক্রিকেট ইতিহাসে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ১৫ সেঞ্চুরি করেছিলেন তিনি। সে তুলনায় বেশ বিবর্ণ শান। পাকিস্তানের হয়ে তিনি খেলেছেন ৩০ টেস্ট। ৫৬ ইনিংসে করেছেন ১৫৯৭ রান। গড় ২৮.৫২। শতক আছে ৪টি।

বাংলাদেশ সময়: ১২:৫৫:৫০ ● ১১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ