ইউক্রেনের সঙ্গে যুক্তরাষ্ট্র বিশ্বাসঘাতকতা করবে না: বিশ্বাস জেলেনস্কির

Home Page » বিশ্ব » ইউক্রেনের সঙ্গে যুক্তরাষ্ট্র বিশ্বাসঘাতকতা করবে না: বিশ্বাস জেলেনস্কির
বুধবার ● ২০ ডিসেম্বর ২০২৩


  ফাইল ছবি

বঙ্গনিউজঃ    ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, আমি আত্মবিশ্বাসী যে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধের জন্য মার্কিন যুদ্ধকালীন গুরুত্বপূর্ণ অর্থায়ন বন্ধ করে তারা ইউক্রেনের সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে না।

মঙ্গলবার কিয়েভে একটি টেলিভিশনে প্রেস ব্রিফিংয়ের সময় তিনি এসব কথা বলেন।

ইউক্রেনের জন্য সাহায্য ইউএস কংগ্রেসে রিপাবলিকানরা আটকে রেখেছেন এবং হোয়াইট হাউস সতর্ক করেছে যে, এটি পুনর্বীকরণ না করলে বছরের শেষ নাগাদ এটি শেষ হয়ে যাবে।

জেলেনস্কি বলেন, আমরা এ বিষয়ে খুব কঠোর পরিশ্রম করছি। আমি নিশ্চিত যে যুক্তরাষ্ট্র আমাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে না। যে বিষয়ে আমরা যুক্তরাষ্ট্রে সঙ্গে একমত হয়েছি, তা উভয়ে সম্পূর্ণরূপে পূরণ করা হবে।

তিনি আরও বলেন, আমি আশা করি ইউরোপীয় ইউনিয়ন শিগগিরই ৫০ বিলিয়ন ইউরো সহায়তা প্যাকেজ অনুমোদন করবে। ইইউ নেতারা সদস্যপদ আলোচনা শুরু করার অনুমোদন দিয়েছে, কিন্তু হাঙ্গেরি সাহায্য প্যাকেজ অবরুদ্ধ করেছে।

প্রেসিডেন্ট বলেন, কমান্ডাররা সাড়ে ৪ লাখ থেকে ৫ লাখ সেনা সদস্য চান। তবে বিষয়টিকে ‘সংবেদনশীল’ ও ‘ব্যয়বহুল’ উল্লেখ করেছেন তিনি।

সেনাবাহিনীর এই উদ্যোগে সমর্থন দেওয়ার আগে বিস্তারিত জানা দরকার বলেও মনে করেন ইউক্রেন প্রেসিডেন্ট। সেনা সংখ্যার বিষয়ে তিনি বলেন, যুদ্ধক্ষেত্রে ইতোমধ্যে ৫ লাখ সেনা মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ১১:৫৬:১৫ ● ১০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ