১ হাজারের বেশি কর্মী ছাঁটাই খরচ কমাতে পেটিএমের

Home Page » বিজ্ঞান-প্রযুক্তি » ১ হাজারের বেশি কর্মী ছাঁটাই খরচ কমাতে পেটিএমের
মঙ্গলবার ● ২৬ ডিসেম্বর ২০২৩


 কর্মী ছাঁটাই করল পেটিএম

 বঙ্গনিউজঃ    ভারতের সবচেয়ে জনপ্রিয় অর্থ লেনদেনকারী প্ল্যাটফর্ম পেটিএমের এক হাজারেরও বেশি কর্মীকে চাকরিচ্যুত করা হয়েছে বলে জানা গেছে। ব্যয় সংকোচন নীতির অংশ হিসেবে পেটিএমের মূল কোম্পানি ‘ওয়ান নাইন্টিসেভেন কমিউনিকেশন’ তাদের কর্মী ছাটাই শুরু করেছে।

সোমবার বলা হয়েছে, কোম্পানিটিতে আরও কর্মীকে ছাঁটাই করা হতে পারে। তহবিলের অভাব এবং ব্যবসা পুনর্গঠন প্রক্রিয়ার ফলে এসব কর্মী ছাটাই করা হয়েছে।

২০২৩ সালের ছাঁটাইয়ের ধারা অব্যাহত থাকায় এসব কর্মীকে ছাটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে প্রতিষ্ঠানটির ১০ শতাংশের বেশি কর্মী ক্ষতিগ্রস্ত হবেন বলে জানা গেছে। গত ৭ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার প্রায় ২০ শতাংশ পতন হয়।

ইকোনমিক বরাতে বলা হয়, এটি ভারতের নতুন যুগের প্রযুক্তি খাতে সবচেয়ে বড় ছাঁটাইয়ের ঘটনা। তহবিলের অভাব এবং অর্থনৈতিক পুনর্গঠনের ফলে চলতি বছর স্টার্টআপ কোম্পানিগুলো হাজারো কর্মী ছাঁটাই করে। শুধু পেটিএম নয়, নতুন প্রযুক্তির স্টার্টআপগুলো এ বছর সারা দেশে সবচেয়ে বেশি সংখ্যক চাকরি ছাঁটাই করেছে।

লংহাউস কনসাল্টিংয়ের ডেটা জানায়, চলতি বছর নতুন কোম্পানিগুলো প্রায় ২৮,০০০ লোককে চাকরিচ্যুত করেছে। ২০২১ সালে ৪০৮০ জন এবং ২০২২ সালে ২০ হাজার কর্মীকে ছাঁটাই করা হয়।

প্রসঙ্গত, পেটিএম হলো এক ধরনের অনলাইন ব্যাংক। ব্যাংকিং সিস্টেম ছাড়াও অনলাইনে টাকা পাঠাতে পেটিএম দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। এছাড়াও অনলাইন শপিং, মোবাইল রিচার্জ, ইলেকট্রিক বিলসহ বিভিন্ন ধরনের অনলাইন পেমেন্টও করা যায়।

বাংলাদেশ সময়: ১৩:১২:৩৩ ● ১৩৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ