টাইটানিকে ক্যাপ্টেনের ভূমিকায় অভিনয়কারি বার্নার্ড হিল মারা গেছেন

Home Page » জাতীয় » টাইটানিকে ক্যাপ্টেনের ভূমিকায় অভিনয়কারি বার্নার্ড হিল মারা গেছেন
সোমবার ● ৬ মে ২০২৪


হলিউডের বিখ্যাত অভিনেতা বার্নার্ড হিল

বঙ্গ-নিউজ: ব্রিটিশ অভিনেতা বার্নার্ড হিল ৭৯ বছর বয়সে মারা গেছেন। ৫ মে, রোববার ভোরে এই অভিনেতা মারা যান বলে জানিয়েছেন বার্নার্ড হিলের এজেন্ট লু কুলসন ।   তিনি হলিউডের জনপ্রিয় সিনেমা টাইটানিকে ক্যাপ্টেন এডওয়ার্ড স্মিথের ভূমিকায় অভিনয় করে বিশ্বজুড়ে খ্যাতি লাভ করেন। এছাড়া হলিউডের আরেক ব্লকবাস্টার মুভি দ্য লর্ড অব দ্য রিংসে কিং থিওডেনের চরিত্রেও অভিনয় করেছিলেন তিনি।  জানিয়েছেন, বর্ষীয়ান ৫ মে, রোববার ভোরে মারা  যান।

এদিকে রোববার বিখ্যাত এই অভিনেতার ম্যানেজমেন্ট কোম্পানি অপটিমিজম এন্টারটেইনমেন্টও একটি বিবৃতিতে তার মৃত্যুর খবর প্রকাশ করেছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘হিল, একজন সত্যিকারের ভদ্রলোক এবং অত্যন্ত প্রতিভাবান শিল্পী ছিলেন।’

দ্য লর্ড অব দ্য রিংস ট্রিলজিতে কিং থিওডেনের ভূমিকায় অভিনয় করে বিভিন্ন পুরস্কার পেয়েছেন বার্নার্ড হিল। ১৯৯৭ সালের অস্কারজয়ী চলচ্চিত্র টাইটানিকে ক্যাপ্টেন এডওয়ার্ড স্মিথের ভূমিকায় অভিনয় করে ব্যাপক প্রশংসাও পেয়েছেন তিনি।

উল্লেখ্য, ব্রিটিশ এই অভিনেতা ১৯৪৪ সালের ১৭ ডিসেম্বর ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টারের ব্ল্যাকলিতে জন্মগ্রহণ করেন। তার মৃত্যুতে এলিজা উড, বিলি বয়েড, ডমিনিক মোনাঘান এবং শন অ্যাস্টিনের মত হলিউড অভিনেতারা শোক প্রকাশ করেছেন।

সূত্র: আনাদোলু এজেন্সি

বাংলাদেশ সময়: ১৯:৪৯:২৫ ● ৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ