দিলারা রুমার অনবদ্য উপন্যাস ‘নাইওরী’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান

Home Page » আজকের সকল পত্রিকা » দিলারা রুমার অনবদ্য উপন্যাস ‘নাইওরী’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান
বুধবার, ৮ সেপ্টেম্বর ২০২১



---

রোকসানা বেগমঃ উপন্যাসিক  দিলারা রুমা’র উপন্যাস ‘নাইওরী’ মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে সিলেটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে এই প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন হয়।

 

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গল্পকার ও সাংবাদিক সেলিম আউয়াল।

 

বক্তব্যে তিনি বলেন, ‘বইটির জন্য দিনরাত পরিশ্রম করেছেন দিলারা রুমা। বইটি সিলেট অঞ্চল তথা দেশের সাহিত্য অঙ্গনের জন্য ভালো দিক বয়ে আনবে বলে বিশ্বাস করি।’

 

জসিম বুক হাউস সাহিত্য পরিষদের আয়োজনে প্রাবন্ধিক মুস্তাফিজ সৈয়দ ও মাসুমা টফি একা’র যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর সরকারী কলেজের অধ্যক্ষ মো. জাহিদুল ইসলাম, বড়লেখা সরকারী কলেজের সহকারী অধ্যাপক মো. নিয়াজ উদ্দীন, সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর নাজনীন আক্তার কণা, কবি ও কথা সাহিত্যিক আনিসুল হক লিখন, লেখক ও কথাসাহিত্যিক ইশতিয়াক সাদাত, জসিম বুক হাউস সাহিত্য পরিষদের সভাপতি ছয়ফুল আলম পারুল, জসিম বুক হাউসের কর্ণধার ও প্রকাশক মোঃ জসিম উদ্দিন।

অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক উপস্থাপনা করে মুক্তাক্ষর,এ সময় তাদের সদস্যরা লেখক দিলারা রুমা’র উপন্যাস থেকে গান পরিবেশন করা হয়।

 

আরো বক্তব্য প্রদান করেন দৈনিক জালালাবাদের নিজস্ব প্রতিবেদক এম জে এইচ জামিল, লেখক ও অভিনেতা মিনহাজ ফয়সল, হাওরকবি জীবন কৃষ্ণ সরকার,  শামীমা রিতু, কবি ও নাট্যকার আজমল আহমদ, গল্পকার জেনারুল ইসলাম, কবি এস এম ফাহিম,কবি জুবের আহমেদ সার্জন,আনোয়ারা খাতুন,কবি মনোয়ার পারভেজ,কবি লুৎফা আহমদ লিলি,কবি রোকসানা বেগম,কবি শাহিনা জালালী পিয়ারা,সুহেনা আক্তার হেনা,শেখ হাবিব রহমান,কবি রিপা,হাঃ মো,মুহিবুর রহমান,কবি কুবাদ বখ্ত চৌধুরী রুবেল,কবি ও সম্পাদক সাদির হোসেন ছাদি,নাজমুল ইসলাম,শিপা,শাব্বীর আহমদ অপু,তারেক রহমান,কবি কামাল আহমদ,ফেরদৌস জিলানী,নাহিদ,প্রমুখ।অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জনাব এইচ আই হামিদ গীতিকার ও শিক্ষক সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ সিলেট।

 

অনুষ্ঠানে যুক্তরাজ্য প্রবাসী লেখক কথা সাহিত্যিক দিলারা রুমা’র রেকর্ডকৃত বক্তব্য পাঠান, এ সময় তিনি লেখক  সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ০:৫৪:১৪   ৬৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


দিলারা রুমার অনবদ্য উপন্যাস ‘নাইওরী’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান
আবার একদিনের রিমান্ডে দেওয়া হলো পরীমনিকে
ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ২৩ জনের মৃত্যু
বৈরী আবহাওয়ায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ
ড. মোহাম্মদ ইউনূস ‘অলিম্পিক লরেল’ অর্জন করলেন
কালিয়াকৈরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী সহধর্মিনীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর স্ত্রীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাহফিল
হাইওয়ে পুলিশ মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনায় জবাবদিহিতা নিশ্চিতকল্পে যাত্রীবাহী পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের সাথে মতবিনিময় সভা
একদিনে ভারতে ৪ হাজারের বেশি মৃত্যু আবার
সাংবাদিক রোজিনাকে আদালতে তোলা হয়েছে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement