আশুলিয়ায় সাবেক এক ব্যাংক কর্মকর্তার জমি দখলের চেষ্টা, থানায় মামলা

Home Page » আজকের সকল পত্রিকা » আশুলিয়ায় সাবেক এক ব্যাংক কর্মকর্তার জমি দখলের চেষ্টা, থানায় মামলা
সোমবার ● ২২ এপ্রিল ২০২৪


---

সাভার (ঢাকা) প্রতিনিধি
আশুলিয়ায় এক ব্যাংক কর্মকর্তার পৈত্রিক জমি দখলে নিতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হামলাকারীরা নিরাপত্তা প্রাচীরসহ বিভিন্ন স্থাপনা ভাংচুর করে।

রোববার সকালে আশুলিয়ার মনসন্তোষ মৌজার নিশ্চিন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় ওই ব্যাংক কর্মকর্তা সাহজাহান সিরাজ বাদী হয়ে একজনের নাম উল্লেখ্য করে ৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

অভিযুক্ত হলেন আশুলিয়া থানাধীন নিশ্চিন্তপুর গ্রামোর মৃত মান্নান মিয়ার ছেলে আনোয়ার হোসেন @ আয়নাল। এছাড়া অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামি করা হয়।

ভুক্তভোগী ব্যাংক কর্মকর্তা সাহজাহান সিরাজ বলেন, মনসন্তোষ মৌজায় পৈত্রিক ভাবে পাওয়া এক খন্ড জমিতে নিরাপত্তা প্রাচীর তৈরি করে ভোগ দখল করে আছেন তিনি। সম্প্রতি ওই জমিতে নজর পড়ে স্থানীয় ভূমিদস্যু আনোয়ারের। বারবার তার কাছে জমিটি বিক্রির প্রস্তাব দিলে, তিনি তা প্রত্যাক্ষান করেন। তারই জেরে ৭ এপ্রিল সকালে অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আনোয়ার তার সন্ত্রাসী বাহিনী নিয়ে জমিতে হামলা চালায়। ভাংচুর করে নিরাপত্তা প্রাচীর, সাইনবোর্ডসহ নানা স্থাপনা। এসময় ব্যাংক কর্মকর্তা সাহজাহান বাঁধা দিলে তাকেও মারপিট করেন বলেও অভিযোগ করেন।

স্থানীয়রা জানান, কয়েক বছর আগেও আনোয়ার এক কৃষকের জমি দখল করতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হন। বেশ কিছুদিন কারাভোগও করেন তিনি।

অভিযুক্ত আনোয়ার হোসেনের ব্যাক্তিগত মুঠোফোনে সংবাদকর্মী পরিচয়ে বিষয়টি জানতে চাইলে তিনি ফোনটির সংযোগ বিছিন্ন করে দেন। পরে আর সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) আনোয়ার হোসেন জানান, বাদীর অভিযোগের সত্যতা পেয়ে মামলাটি নথিভুক্ত হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২০:১৬:০৮ ● ৯৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ