সুয়ারেজ-কাভানির ছায়া নুনেজের মাঝে

Home Page » খেলা » সুয়ারেজ-কাভানির ছায়া নুনেজের মাঝে
বুধবার, ১৫ জুন ২০২২



ফাইল ছবি

বঙ্গনিউজ খেলার খবর : ডারউইন নুনেজকে সব্যসাচী ফুটবলার বলা যেতে পারে। ক্ষিপ্র গতির জন্য আলাদাভাবে পরিচিত এই স্ট্রাইকার। নিজের ছয় ফুটের ওপর উচ্চতাকে কাজে লাগিয়ে হেডেও বেশ পটু তিনি। ড্রিবলিংয়েও কম যান না। এসব কিছুই জানা আছে লিওনার্দো রামোসের। নিজের সাবেক ছাত্রের মাঝে তাই লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানির গুণ খুঁজে পেয়েছেন সাবেক উরুগুইয়ান তারকা।

গত দুই বছরে ইউরোপের তরুণ স্ট্রাইকারদের মধ্যে বিশেষভাবে নজর কেড়েছেন নুনেজ। সময়টা ভালো অতিবাহিত হওয়ায় ২২ বছর বয়সী তারকাকে নিয়ে বাড়তি আগ্রহ ছিল ইউরোপের শীর্ষস্থানীয় কয়েকটি ক্লাবের। তবে সবাইকে পেছনে ফেলে বাজিমাত করেছে লিভারপুল।

ক্লাব অ্যাটলেটিকো পেনারোল দিয়ে ২০১৭ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেন নুনেজ। একই বছর উরুগুইয়ান ক্লাবটির দায়িত্ব নেন রামোস। আল ইত্তেফাকে যোগ দেওয়ার আগে এক মৌসুম সাবেক মিডফিল্ডারের অধীনে খেলেছেন নুনেজ। এই সময়ে তাকে খুব কাছ থেকে দেখার সুযোগ হয়েছে রামোসের।

পেনারোলেল পর আলমেরিয়া অধ্যায় শেষে ২০২০ সালে বেনফিকাতে যোগ দেন নুনেজ। এবার ৭৫ মিলিয়ন ট্রান্সফার ফিতে তার নতুন ঠিকানা হয়েছে লিভারপুল। মূলত সাদিও মানের বিকল্প হিসেবে নুনেজকে ভিড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ জায়ান্টরা। চলতি গ্রীষ্মেই মানে বায়ার্ন মিউনিখে চলে যাওয়ার সম্ভাবনা প্রবল।

লা প্যাগিনাকে দেওয়া সাক্ষাৎকারে রামোস বলেন, ‘নুনেজের মধ্যে কাভানির ফুটবলশৈলী আছ। তবে আমার কাছে মনে হয় নুনেজ আরো বেশি কার্যকরী। সে অনেক বেশি বিস্ফোরক। এটা ছাড়াও সে স্পষ্টতই অবিশ্বাস্য গোল করার ক্ষমতা দেখিয়েছে। তার মাঝে সুয়ারেজ এবং কাভানির গুণ আছে।’

‘নুনেজের কাছে এমন ক্ষমতা আছে যেটার জন্য সুয়ারেজকে অনেক কিছু করতে হয়েছিল। নুনেজ আরও অনেক বেশি অ্যাথলেটিক খেলোয়াড়। সে শারীরিকভাবে শক্তিশালী এবং বুদ্ধিমত্তার দিক থেকেও অনন্য। বুদ্ধিমত্তার বিচারে সে কাভানির মতো। আমি মনে করি, তার মাঝে এই দুটি জিনিসের সংমিশ্রণ আছে।’

বাংলাদেশ সময়: ৯:৫৩:০৫   ৩৩ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


তিনবার জীবন পেয়ে সৌম্যর ৮১ রান
এ দলের হয়ে ক্যারিবিয়ানে যাবেন মুমিনুল!
রবার্ট লেভান্ডস্কি দেখছেন লা লিগা প্রধান
নিউজিল্যান্ড সূচি ঘোষণা করল বাংলাদেশ-পাকিস্তান সিরিজের
আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে সিরিজ শুরু করল ভারত
পদ্মা সেতুর উদ্বোধন, কেক কাটল জাতীয় ক্রিকেট দল
অবহেলায় ম্যারাডোনার মৃত্যু?
ভিনিচিয়াস রিয়ালেই থাকবেন
ইংল্যান্ড যাত্রা স্থগিত,করোনায় আক্রান্ত অশ্বিন
ফুটবল বিশ্বকাপে যৌনতা-মদ্যপানে নিষেধাজ্ঞা, ধরা পড়লে ৭ বছরের জেল

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement