আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে সিরিজ শুরু করল ভারত

Home Page » ক্রিকেট » আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে সিরিজ শুরু করল ভারত
সোমবার, ২৭ জুন ২০২২



 ফাইল ছবি

বঙ্গনিউজ খেলার খবর : একমাত্র টেস্টের প্রস্তুতি নিতে ভারতের একটি দল এখন ইংল্যান্ডে অবস্থান করছে। এজন্য নিয়মিতদের অনেকেই নেই আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। এরপরও শক্তির বিচারে অনেক এগিয়ে সফরকারী দল। কুড়ি ওভারের প্রথম ম্যাচে মাঠেও তেমন স্বাক্ষর রেখেছেন হার্দিক পান্ডিয়ারা। আইরিশদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভিভিএস লক্ষ্মণের শিষ্যরা।
মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের অনেক পরে ম্যাচ শুরু হয়। এজন্য ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে ১২ ওভারে আনা হয়। কার্টেল ওভারের ম্যাচে আগে ব্যাট করে স্কোরবোর্ডে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। ১৬ বল হাতে রেখেই সে লক্ষ্যে পৌঁছে যায় অতিথিরা। দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ভারতের তারকা লেগ স্পিনার ইয়ুজবেন্দ্র চাহাল।

লক্ষ্য তাড়া করতে নেমে ইষাণ কিষাণের ব্যাটে উড়ন্ত শুরু পায় ভারত। ব্যক্তিগত ২৬ রানে থামেন এই ওপেনার। ক্রেইগ ইয়ংয়ের বলে বোল্ড হওয়ার আগে ১১ বলে ৩ চার এবং ২ ছয় হাঁকান কিষাণ। তার পরের বলেই সূর্যকুমার যাদবকে ফেরান ইয়ং। টানা দুই উইকেট হারানো সফরকারীদের জয়ের কাছাকাছি নিয়ে যায় পান্ডিয়া এবং দিপক হুদা জুটি।
তৃতীয় উইকেটে ৬৪ রান যোগ করেন এই দুইজন। ব্যক্তিগত ২৪ রানে জশুয়া লিটলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন অধিনায়ক। দিনেশ কার্তিককে নিয়ে বাকি কাজ সারেন হুদা। ২৯ বল মোকাবেলা করা এই ওপেনার ৪৭ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গী কার্তিক অপরাজিত ছিলেন ৫ রানে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা আয়াল্যান্ডের শুরুটা ভালো হয়নি। দলীয় ২২ রানেই ৩ ব্যাটসম্যানকে হারায় স্বাগতিকরা। দলের হয়ে একাই লড়েছেন হ্যারি টেক্টর। ৩৩ বলে ৬ চার এবং ৩ ছয়ের মারে ৬৪ রানে অপরাজিত থাকেন টেক্টর। এছাড়া দুই অঙ্কের ঘরে যেতে পেরেছেন কেবল লোরকান টাকার। এই উইকেটকিপার ব্যাটসম্যান করে ১৮ রান। ৩ ওভার বল করে ১১ রানের বিনিময়ে ১ উইকেট নেন চাহাল।

বাংলাদেশ সময়: ১০:৫৬:৫৮   ১৬৭ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


১০ উইকেটে ইংল্যান্ডের জয় : ভারতের বিদায়
স্বপ্নের ফাইনালে পাকিস্তান :টি-টোয়েন্টি বিশ্বকাপ
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান
পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড
টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং এ আফিফের উন্নতি

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement