বিনিয়োগের জন্য বিশ্বের অন্যতম উদার রাষ্ট্র বাংলাদেশ:প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » বিনিয়োগের জন্য বিশ্বের অন্যতম উদার রাষ্ট্র বাংলাদেশ:প্রধানমন্ত্রী
বৃহস্পতিবার ● ৮ সেপ্টেম্বর ২০২২


দিল্লীতে ব্যাবসাযীদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার চারদিনের  রাষ্ট্রীয় সফরের আজ শেষ দিন। সন্ধ্যায় তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।  চারদিন ব্যাস্ত সময় কাটালেন দিল্লীতে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে  ব্যবসায়ীদের একটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দিয়ে ভারতীয় বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, বিনিয়োগের জন্য বিশ্বের অন্যতম উদার রাষ্ট্র বাংলাদেশ।

দিল্লিতে কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (সিআইআই) এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এই আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিনিয়োগকারীদের জন্য আমাদের দেশে রয়েছে বিস্তৃত সুযোগ-সুবিধা ও আকর্ষণীয় প্রণোদনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের দেশের অবকাঠামো প্রকল্প, উৎপাদন, পরিবহন খাত এবং জ্বালানি খাতে ভারতীয় ব্যবসায়ীরা বিনিয়োগ করতে পারেন। বর্তমানে বাংলাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল ২৮টি হাইটেক পার্ক স্থাপন করা হচ্ছে। অত্যন্ত অনুকূল পরিবেশে এসব স্থানে বিনিয়োগ করতে পারেন ব্যবসায়ীরা।

ভারতীয় ব্যবসায়ীদের লক্ষ্য করে শেখ হাসিনা আরও জানান, বিশেষকরে ভারতীয় বিনিয়োগকারীদের জন্য দুটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে মোংলা ও মিরসরাইয়ে। সেখানে আপনাদেরকে আমন্ত্রণ জানাতে চাই।

বাংলাদেশ সময়: ২০:৩৭:২৩ ● ৩৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ