তারেক লবিস্ট নিয়োগ করে দেশবিরোধী প্রোপাগান্ডা ছড়াচ্ছে: কাদের

Home Page » জাতীয় » তারেক লবিস্ট নিয়োগ করে দেশবিরোধী প্রোপাগান্ডা ছড়াচ্ছে: কাদের
শনিবার ● ১০ ডিসেম্বর ২০২২


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

বঙ্গ-নিউজ:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারেক রহমান বিদেশে লবিস্ট নিয়োগ করে বাংলাদেশ বিরোধী প্রোপাগান্ডা ছড়াচ্ছে। তবে এতে কাজ হয়নি। যুক্তরাষ্ট্র থেকে আজ ভালো খবর এসেছে। ৯ দেশের ৪০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। আল্লাহর রহমতে বাংলাদেশ সেখানে নেই। এটা গুড নিউজ ফর বাংলাদেশ, ব্যাড নিউজ ষড়যন্ত্রকারীদের জন্য।

আজ বিকেলে সাভারের রেডিও কলোনী স্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

এ সময় ওবায়দুল কাদের বলেন, কিছুদিন আগে র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল যুক্তরাষ্ট্র। এর রহস্য আমরা বের করেছি। তারা লবিস্ট নিয়োগ করেছে। আমরাও নিষেধাজ্ঞা দিতে পারি। আমরাতো কারও ব্যাপারে নাক গলাই না, আমাদের ব্যাপারে কেন মাথা ঘামান? আমার মনে হয় বিদেশি বন্ধুরা এখন বাস্তবতা অনেকটাই বুঝতে পেরেছে। সামনে আরও বুঝতে পারবে।

সেতুমন্ত্রী বলেন, তারা লবিস্ট নিয়োগ করেছে, তার নাম ক্যাড ম্যান। তিনি কিছু দিন আগে আল-জাজিরার কাছে বলেছেন, আমি লবি করেছি যুক্তরাষ্ট্রে-যুক্তরাজ্যে, যেন বাংলাদেশের র‍্যাব এবং পুলিশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়। যুক্তরাষ্ট্র আমার কথা শুনেছে কিন্তু যুক্তরাজ্য শোনেনি। সে কথা স্বয়ং ওই লবিস্ট আলজিরাকে বলেছে।

ওবায়দুল কাদের বলেছেন, ১০ ডিসেম্বর বিএনপি ক্ষমতা দখলের খোয়াব দেখেছিল। আজ ছিল তাদের খোয়াব দেখার দিন। কিন্তু ১০ ডিসেম্বরের আগেই কী হলো? পুলিশ তাদের কার্যালয়ে গিয়ে ১৬০ বস্তা চাল-ডাল পেল। তারা সমাবেশের নামে পিকনিক পার্টি করতে চেয়েছিল। ঢাকায় আজ সমাবেশ। কিন্তু পাড়া-মহল্লা, ওয়ার্ড সব বঙ্গবন্ধুর সৈনিক শেখ হাসিনার কর্মীদের দখলে।

এ সময় তিনি বলেন, এতিমের টাকা আত্মসাৎ করায় খালেদা জিয়াকে কারাদণ্ড দেওয়া হয়েছে। তিনি কারাগারে ছিলেন। এখনো তার কারাগারে থাকার কথা। কিন্তু তিনি আরাম আয়েশে বাসায় আছেন, নিরাপদে আছে। কিভাবে তিনি জেল থেকে বের হলেন? খালেদা জিয়াকে আন্দোলন করে তারা মুক্ত করেছে? খালেদা জিয়া বের হতে পেরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতায়। তারা আন্দোলন করে তাকে বের করতে পারেনি।

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধ হত্যার মাস্টারমাইন্ড হচ্ছেন জিয়াউর রহমান। তিনি খুনিদের পুরস্কৃত করেছেন, জড়িতদের পুনবার্সিত করেছেন। জেল হত্যাকাণ্ড ঘটিয়েছেন।

সাভারের রেডিও কলোনি স্কুল অ্যান্ড কলেজ মাঠে আওয়ামী লীগের এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ‘বিএনপি জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে’ এই জনসভার আয়োজন করে সাভার ও ধামরাই উপজেলা এবং আশুলিয়া থানা আওয়ামী লীগ।

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে জনসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ অনেকে।

বাংলাদেশ সময়: ২১:২৬:৪৩ ● ৪৩৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ