আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

Home Page » জাতীয় » আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা
শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২



আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন

বঙ্গনিউজঃ   রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজ শনিবার সকাল ১০টা ২৫ মিনিটে সম্মেলনস্থলে পৌঁছে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় শান্তির প্রতীক পায়রা ওড়ান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় পতাকা উত্তোলন করেন। দলের ৭৮টি সাংগঠনিক জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরাও পতাকা উত্তোলন করেন।

‘উন্নয়ন অভিযাত্রায় দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে’- এই স্লোগানে হচ্ছে জাতীয় সম্মেলন। বাংলাদেশের চলমান উন্নয়ন অভিযাত্রায় ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রতিষ্ঠার প্রতিশ্রুতি পূরণের পর এবারের সম্মেলন থেকে ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার প্রত্যয়ও তুলে ধরা হবে।

সম্মেলন উপলক্ষে কাউন্সিলর ও ডেলিগেটরা শনিবার সকাল সকাল সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করেন। ছোট ছোট মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও কালীমন্দির গেট দিয়ে প্রবেশ করেন তারা। আজ সকাল ৭টা থেকে সম্মেলনস্থলের গেট খুলে দেওয়া হয়।

উদ্বোধনী অধিবেশন শেষে বিকেল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের প্রতিবেদনসহ গঠনতন্ত্র এবং ঘোষণাপত্রের সংশোধনী প্রস্তাবগুলোর অনুমোদন দেবেন কাউন্সিলররা। এর পরই নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। কাউন্সিল অধিবেশন শেষে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে।

আওয়ামী লীগের ৭৮টি সাংগঠনিক জেলার প্রায় সাড়ে ৭ হাজার কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেটসহ বিপুলসংখ্যক নেতাকর্মী সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে উপস্থিত থাকবেন। বিএনপির তিন নেতাসহ নিবন্ধিত সব রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের এই অধিবেশনে আমন্ত্রিত রয়েছেন। এর বাইরে মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, পেশাজীবী ও নাগরিক সংগঠনের শীর্ষ নেতা, খ্যাতনামা বুদ্ধিজীবী, কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলীসহ ১৫ হাজার বিশেষ আমন্ত্রিত অতিথিও রয়েছেন।

সর্বশেষ জাতীয় সম্মেলন হয়েছিল ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর। গঠনতন্ত্র অনুযায়ী, বর্তমান কমিটির তিন বছরের মেয়াদ শেষ হয়েছে চলতি বছরের ১৯ ডিসেম্বর। গত ২৮ অক্টোবর দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে ২৪ ডিসেম্বর ২২তম জাতীয় সম্মেলনের তারিখ চূড়ান্ত হয়।

বাংলাদেশ সময়: ১২:০৫:১৮   ১০৭ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তুলতে হবে -প্রধানমন্ত্রী
জিয়াউর রহমান আমাকে দেশে ফিরতে বাধা দিয়েছিল:শেখ হাসিনা
বেলুচিস্তানে যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪১ জন
রাজশাহীর ব্যাপক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে চাই : লিটন
বিচার বিক্রি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা :প্রধান বিচারপতি
প্রশিক্ষণ মহড়ার সময় ভারতে ২ যুদ্ধবিমান বিধ্বস্ত
৫০ বিলিয়ন ডলারের সম্পদ হারিয়েও এশিয়ার শীর্ষ ধনী গৌতম আদানি
রুশ সেনাদের মোকাবেলায় ৩২১টি ভারী ট্যাংকের প্রতিশ্রুতি
রোহিঙ্গাদের প্রত্যাবাসনে ওআইসির সমর্থন চেয়েছে বাংলাদেশে
অমর্ত্য সেন নোবেল জয়ী নন !!


Bongo News News Archive

আর্কাইভ