পেশোয়ারের মসজিদে ‘আত্মঘাতী’ বোমা হামলা, ২৮ জন নিহত

Home Page » জাতীয় » পেশোয়ারের মসজিদে ‘আত্মঘাতী’ বোমা হামলা, ২৮ জন নিহত
সোমবার ● ৩০ জানুয়ারী ২০২৩


পাকিস্তানের একটি মসজিদে বোমা হামলায় ধ্বংসপ্রাপ্ত কিছু অংশ

বঙ্গ-নিউজ: পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের পেশোয়ারে একটি মসজিদে ‘আত্মঘাতী’ বোমা হামলা হয়েছে। এতে এখন পর্যন্ত অন্তত ২৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অনন্ত ৮৩ জন। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন কর্মকর্মারা। খবর আল জাজিরা

সোমবার স্থানীয় সময় দুপুরে পেশোয়ারের পুলিশ লাইন এলাকায় একটি মসজিদে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় লেডি রিডিং হাসপাতালের (এলআরসি) মুখপাত্র মোহাম্মদ আসিম হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি।

পুলিশ বলছে, জোহরের নামাজের সময় একজন আত্মঘাতী বোমা হামলাকারী মসজিদ লক্ষ্য করে বিস্ফোরণ ঘটনায়। প্রত্যক্ষদর্শীরা বলেছেন, বিস্ফোরণের সময় মসজিদে ১৫০ জনেরও বেশি লোক ছিল।

ঘটনাস্থলে থেকে সংবাদমাধ্যম ডন এর প্রতিনিধি জানান, জোহরের নামাজ পড়ার সময় দুপুর ১টা ৪০ মিনিটে বিস্ফোরণটি ঘটে। খবর পেয়ে মসজিদের ভেতরে পুলিশ, সেনাবাহিনী ও বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াডের সদস্যরা ঘটনাস্থলে যান।

পাকিস্তানের  মসজিদে বোমা হামলার স্থানে পুলিশ মোতায়েন

বিস্ফোরণে মসজিদের ভবনের একটি অংশ ধসে পড়েছে। বিশেষত নামাজের সময় যারা সামনের সারিতে দাঁড়িয়ে ছিলেন তাদের মধ্যে বেশ কয়েকজন দেওয়ালের নীচে চাপা পড়েছেন। বিস্ফোরণে মসজিদের ভবনের একটি অংশ ধসে পড়েছে

স্থানীয় এক টেলিভিশন চ্যানেলে দেখা গেছে, বিস্ফোরণে মসজিদের ধসে পড়া দেয়ালের চারপাশে লোকজন জড়ো হয়েছে।মসজিদে বোমা লাগানো ছিল নাকি এটি আত্মঘাতী হামলা তা স্পষ্ট নয়। তবে এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

এদিকে বিস্ফোরণের খবর পেয়ে পিটিআই চেয়ারম্যান ইমরান খান তীব্র নিন্দা জানিয়েছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। টুইট বার্তায় তিনি লেখেন, ‘আমাদের গোয়েন্দা তথ্য সংগ্রহের উন্নতি করা এবং সন্ত্রাসবাদের ক্রমবর্ধমান হুমকি মোকাবেলায় আমাদের পুলিশ বাহিনীকে যথাযথভাবে সজ্জিত করা অপরিহার্য।’

সবশেষ গেল বছরের পেশোয়ারে এই ধরনের হামলার ঘটনা ঘটেছিল। সেই সময় কোচা রিসালদার এলাকায় একটি শিয়া মসজিদের ভেতরে আত্মঘাতী বিস্ফোরণে ৬৩ জন প্রাণ হারিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:৫০:০৭ ● ২০৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ