আর্জেন্টিনার প্রতি সমর্থন, ফেব্রুয়ারিতে ঢাকায় খুলবে দূতাবাস

Home Page » জাতীয় » আর্জেন্টিনার প্রতি সমর্থন, ফেব্রুয়ারিতে ঢাকায় খুলবে দূতাবাস
সোমবার ● ৩০ জানুয়ারী ২০২৩


প্রতীকি ছবি- আর্জেন্টিনা-বাংলাদেশ জাতীয় পতাকা

বঙ্গ-নিউজ: ফুটবল বিশ্বকাপে মেসি-ডি মারিয়াদের নিয়ে বাংলাদেশের উন্মাদনা নজর কেড়েছে আর্জেন্টিনার। তাইতো বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব আরও দৃঢ় করতে চায় লাতিন আমেরিকার দেশটি। আগামী ফেব্রুয়ারিতে ঢাকায় দূতাবাস খুলতে যাচ্ছে ম্যারাডোনার দেশ আর্জেন্টিনা।

আগামী ২৬ ফেব্রুয়ারি তিন দিনের সফরে ঢাকায় আসছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো। পরদিন উদ্বোধন করা হবে দূতাবাস। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফরকালে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গেও বৈঠক করবেন তিনি। ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস ১৯৭৮ সালে বন্ধ হয়ে যায় বলে জানা গেছে।

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপে মেসিদের নিয়ে বাংলাদেশি সমর্থকদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। এ নিয়ে আর্জেন্টিনার বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে উচ্ছ্বাসের খবর প্রচার করে। এমনকি খেলা চলাকালিন আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের কোচ ও দেশটির ফুটবল ফেডারেশন বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে টুইট করে।

শুধু এখানেই থেমে থাকেনি দুই দেশের আন্তরিকতা। আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি অকুণ্ঠ সমর্থনের জন্য ২০ ডিসেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান আর্জেন্টিনার প্রেসিডেন্ট।

বাংলাদেশ সময়: ১৯:৫৮:৫১ ● ৪০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ