শ্রুতিকটু’ দুই শতাধিক বিদ্যালয়ের নাম পরিবর্তন হচ্ছে

Home Page » জাতীয় » শ্রুতিকটু’ দুই শতাধিক বিদ্যালয়ের নাম পরিবর্তন হচ্ছে
মঙ্গলবার ● ১৪ ফেব্রুয়ারী ২০২৩


প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

বঙ্গ-নিউজ: ‘শ্রুতিকটু’ এমন দুই শতাধিক প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করার উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে বিদ্যালয়ের নাম পরিবর্তন ও নতুন নামকরণ করার নীতিমালা করা হয়েছে। বিষয়টি জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

আজ সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিমন্ত্রী। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, যেসব প্রাথমিক বিদ্যালয়ের নাম বলতে ও শুনতে শোভন দেখায় না, সেসব বিদ্যালয়ের নাম পরিবর্তন করা হবে। সুন্দর, রুচিশীল, শ্রুতিমধুর এবং স্থানীয় বিশিষ্ট ব্যক্তি, বীর মুক্তিযোদ্ধা, ইতিহাস, সংস্কৃতির সঙ্গে মিল রেখে নাম রাখা হবে। আগামী ৬ মাসের মধ্যে পরিবর্তিত নামগুলো গেজেট আকারে প্রকাশ করা হবে।

এ সময় তিনি বলেন, ফেব্রুয়ারি মাসের ২৫ থেকে ২৮ তারিখের মধ্যে প্রাথমিক বৃত্তির ফল ঘোষণা করা হবে। বৃত্তির ফল প্রকাশের প্রয়োজনীয় কাজ চলছে।

প্রতিমন্ত্রী জাকির হোসেন আরও বলেন, পাইলটিং করে প্রায় ৪ লাখ শিক্ষককে বদলির জন্য গত বছরের ২২ ডিসেম্বর নীতিমালা জারি করা হয়েছে। প্রথম পর্যায়ে ২৫ হাজার আবেদনের বিষয়ে সিদ্ধান্ত প্রদান করা হয়েছে। দ্বিতীয় ও তৃতীয় ধাপের কার্যক্রম গ্রহণের পরিকল্পনা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০:৫৭:১২ ● ২৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ