২১ থেকে ২৩ জুন মার্কিন যুক্তরাষ্ট্রে সফরে থাকবেন মোদি

Home Page » জাতীয় » ২১ থেকে ২৩ জুন মার্কিন যুক্তরাষ্ট্রে সফরে থাকবেন মোদি
মঙ্গলবার ● ২০ জুন ২০২৩


সংগৃহীত ছবি- হোয়াইট হাউস ও ইনসেটে মোদী

বঙ্গ-নিউজ: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আপ্যায়নে প্রস্তুত হোয়াইট হাউস। ২১ থেকে ২৩ জুন মোদি মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারি সফরে থাকবেন। ২২ জুন ভারতীয় প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে হোয়াইট হাউস। মার্কিন প্রেসিডেন্ট বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বিডেন মোদির জন্য রাষ্ট্রীয় নৈশভোজের আয়োজন করেছেন। সিএএন ও ওয়ান ইন্ডিয়ার খবর।

হোয়াইট হাউস মোদির জন্য নৈশভোজের আয়োজনে খাদ্য তালিকার দিকে বিশেষ নজর দিচ্ছে। ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টো থেকে আনা হয়েছে বিখ্যাত শেফ নিনা কার্টিসকে। তিনি বিশেষ অনুষ্ঠানের অতিথি শেফ হবেন। তিনি হোয়াইট হাউসের নির্বাহী শেফ ক্রিসকমারফোর্ড এবং এক্সিকিউটিভ পেস্ট্রি শেফ সুসি মরিসনের সঙ্গে খাবার প্রস্তুত করবেন বলে মার্কিন গণমাধ্যম জানিয়েছে।

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একজন নিরামিষভোজী। এজন্য প্রথমবারের মতো মহিলা শেফ কার্টিসকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানানো হয়েছে। গ্র্যামি পুরস্কার বিজয়ী আমেরিকান বেহালাবাদক এবং কন্ডাক্টর জোশুয়া বেল সন্ধ্যায় বিনোদন অনুষ্ঠানে অংশ নেবেন মোদি।

হোয়াইট হাউসের কিউরেটর বেটি মনকম্যান সিএনএনকে বলেন, রাষ্ট্রীয় নৈশভোজ হলো একটি সৌজন্যতা, শুভ ইচ্ছার অভিব্যক্তি এবং আতিথেয়তার সবচেয়ে ভালো উপায়। নৈশভোজ এমন একটি ইভেন্ট যা বিশ্বব্যাপী যেকোনো দেশের শক্তি এবং প্রভাব প্রদর্শন করে। হোয়াইট হাউসে মোদির নৈশভোজের প্রস্তুতিতে পররাষ্ট্র দপ্তরের সঙ্গে যুক্ত রয়েছে ফার্স্ট লেডির অফিস, নির্বাহী আবাসিক কর্মীরা, ক্যালিগ্রাফার, ফুল বিক্রেতা ও পেস্ট্রি শেফ।

তাছাড়া মোদির জন্য থাকছে ‘বিশেষ মোদি থালি‘। নিউ জার্সির শেফ শ্রীপাদ কুলকার্নি এই থালি (এক থালা খাবার) তৈরি করেছেন। ভারতীয় প্রবাসী সদস্যদের সুপারিশের ভিত্তিতে এই অনন্য থালা তৈরি করা হয়েছে। থালিতে খিচুড়ি, রসগুল্লা, সরসো দা সাগ, দম আলু, কাশ্মিরি, ইডলি, ধোকলা, চাচ এবং পাপরসহ বিভিন্ন ধরনের খাবার থাকবে।

বাংলাদেশ সময়: ২০:৩৬:৩২ ● ১৩৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ