বাংলাদেশের মেয়েরা পাকিস্তানকে হারিয়ে ফাইনালে !

Home Page » ক্রিকেট » বাংলাদেশের মেয়েরা পাকিস্তানকে হারিয়ে ফাইনালে !
মঙ্গলবার ● ২০ জুন ২০২৩


বাংলাদেশের মেয়েরা পাকিস্তানকে হারিয়েছে, ফাইনাল ভারতের সংগে

বঙ্গ-নিউজ: নারীদের ইমার্জিং এশিয়া কাপের প্রথম সেমিফাইনাল জিতে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। বৃষ্টির কারণে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি গতকাল মাঠে গড়াতে পারেনি। হংকংয়ের মং কক স্টেডিয়ামে আজও ছিল বৃষ্টির হানা। শেষ পর্যন্ত খেলা হয়েছে ৯ ওভার করে। বৃষ্টিবাঁধা উপেক্ষা করে রোমাঞ্চ ছড়িয়ে বাংলাদেশের মেয়েরা হারিয়ে দিয়েছে পাকিস্তানকে।

মঙ্গলবার কার্টেল ওভারের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৯ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৫৯ রান করে বাংলাদেশ। জবাবে ৪ উইকেট হারিয়ে ৫৩ রানে থামে পাকিস্তান মেয়েদের ইনিংস। ৬ রানের জয়ে ম্যাচসেরা হয়েছেন নাহিদা আক্তার।

শুরুতেই পাকিস্তানি মেয়েদের বোলিং তোপে পড়ে বাংলাদেশ। মাত্র ১৬ রানে ৬ উইকেট হারায় লতা মন্ডলের দল। ম্যারমেরে একটি ম্যাচের চিত্রনাট্য মেনে ম্যাচ এগোচ্ছিল। যেখানে একপেশে দাপট পাকিস্তানের। বাংলাদেশের প্রথম ছয়জন ব্যাটার কেউই ব্যক্তিগত রানটাকে দুই অংকের কোটায় নিতে পারেননি।

সেখান থেকে কিছুটা প্রতিরোধ গড়েন রাবেয়া খান ও নাহিদা আক্তার। দুজনের মিলে ৩০ বলে গড়েন ৩৭ রানের জুটি। ২০ বলে ১০ রান করে অবিচ্ছিন্ন থাকেন রাবেয়া। ১৬ বলে ২১ রান করে আউট হন নাহিদা। ২ বলে এক ছক্কা হাঁকিয়ে অপারাজিত থাকেন সুলতানা খাতুন। পাকিস্তানের হয়ে তিন উইকেট নিয়েছেন ফাতিমা সানা।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে পাকিস্তান। প্রথম ৩ ওভার শেষে বিনা উইকেটে ২০ রান তোলে ফাতিমা সানার দল। এর মধ্যে ইনিংসের ‍দ্বিতীয় ওভারে সানজিদা আক্তার মেঘলার থেকে ২ চার এবং এক ছক্কায় ১৪ রান তুলে নেন আয়মান ফাতিমা।

তিন ওভার শেষে ম্যাচ অনেকটাই হেলে যায় পাকিস্তানের দিকে। চতুর্থ ওভারে বল করতে এসে বাউন্ডারি হজম করলেও বিপজ্জনক ফাতিমাকে ‍তুলে নেন রাবেয়া। ১৫ বলে ১৮ রান করেন তিনি। পরের ওভারে ৩ রান দিয়ে চাপটা বজায় রাখেন সুলতানা। এই দুই বোলারের সঙ্গে যোগ দেন নাহিদা। তার করা দ্বিতীয় ওভার থেকে চার রান তুললেও সাওয়াল জুলফিকার আউট হয়ে যান।

৬ ওভার শেষে আস্কিং রানরেট বেড়ে দাঁড়ায় ওভারপ্রতি ৯ রানে। পরের তিন ওভারে বাংলাদেশের বোলাররা বাউন্ডারি হজম করেছে কেবল ‍দুটি। শেষ তিন ওভারে ১৮ রান দিয়ে পাকিস্তানকে ৬ রান ‍দূরত্বে রেখে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

বাংলাদেশের বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন রাবেয়া। একটি করে শিকার কেরেছেন নাহিদা ও মারুফা। আগামীকাল বাংলাদেশ সময় ১১টা ৩০ মিনিটে ফাইনাল ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০:৪৬:৫৬ ● ১৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ