মধ্যনগরে জমির বায়নার টাকা নিলেও দলিল করে দিতে গড়িমসি

Home Page » সারাদেশ » মধ্যনগরে জমির বায়নার টাকা নিলেও দলিল করে দিতে গড়িমসি
বুধবার ● ৬ সেপ্টেম্বর ২০২৩


---স্টাফ রিপোর্টার:সুনামগঞ্জের মধ্যনগরে জমি ক্রয়ের  বায়নার ১লক্ষ ৭৫ হাজার টাকা দিলেও জমি দলিল করে দেওয়ার অপারগতার  অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার দক্ষিণ বংশীকুন্ডা ইউনিয়নের হাতপাটন গ্রামের  প্রতিবেশী বাসিন্দা রামকুমার তালুকদারের পুত্র রামানন্দ তালুকদার(৬৫) এর বিরুদ্ধে।


অভিযোগকারী উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের হাতপাটন গ্রামের স্বপন সরকার জানান,তার পার্শ্ববর্তী চারা ও বাড়ীর জায়গাটি  হাতপাটন মৌজা জেএল নং ১৫ খতিয়ান ৯৬,দাগ নং ৮৩৯ ও ৮৫৫ এর সাড়ে ২২শতক জমি ও চৌ’চালা ঘরসহ ক্রয় করতে মুল্য নির্ধারণ করে, ১ লক্ষ ৭৫  হাজার টাকা বায়না পত্র করে অভিযুক্ত রামানন্দ তালুকদার কে তিন কিস্তিতে ২ মাস পূর্বে   কয়েকজন স্বাক্ষীর উপস্থিতিতে বায়নাপত্র করা হয়। বর্তমানে জমি দলিল করতে চাইলে তা অভিযুক্ত অস্বীকৃতি জানান।

এ বিষয়ে মধ্যনগর থানায় একটি লিখত অভিযোগ দায়ের করছেন ভুক্তভোগী। অভিযোগ সূত্রে জানা যায়, বর্তমান বায়না প্রদানকারী স্বপন সরকারের রেকর্ড সংশোধনীর জন্য ল্যান্ড সার্ভে ট্রাইব্যুন্যল আদালতে মামলা চলমান রয়েছে অভিযুক্ত রামানন্দ তালুকদারের ভাই রাম চরণ তালুকদার গংদের সাথে।মামলা নং ৪৯০/২০১৬। গত ২৭শে আগষ্ট রামানন্দ তালুকদার কে বায়নাপত্র ভূমি দলিল করে দিতে বললে আমাকে সে টাকা বা জায়গা লিখে দিতে অস্বীকার করে এবং উত্তেজিত হয়ে আমাকে প্রাণে মেরে ফেলা ও লাশ গুম করার হুমকি দেয়।উক্ত ঘটনার সুবিচার ও জীবনের নিরাপত্তা চেয়ে আইনের সহায়তা নিতে বাধ্য হই।

অভিযুক্ত রামানন্দ তালুকদার বলেন,জমির বায়নার টাকা টাকা নিয়েছি । জমি দলিল করার বিষয়ে তিনি কিছু বলেননি।

এবিষয়ে মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃএমরান হোসেন বলেন,অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১২:৩৫:২১ ● ৩৪৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ