লিটন দাসের গোল্ডেন ডাকের পর হতাশ করেন নাজমুল

Home Page » ক্রিকেট » লিটন দাসের গোল্ডেন ডাকের পর হতাশ করেন নাজমুল
শুক্রবার ● ১৩ অক্টোবর ২০২৩


চেন্নাই ক্রিকেটে মুশফিক-সাকিব জুটি

বঙ্গ-নিউজ: চেন্নাইয়ে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। লিটন দাসের গোল্ডেন ডাকের পর হতাশ করেন নাজমুল হোসেন শান্ত। শুরুতে ধাক্কা খেলেও মুশফিকুর রহিমের ৬৬, সাকিব আল হাসানের ৪০ ও মাহমুদউল্লাহ রিয়াদের ৪১ রানে ভর করে ২৪৯ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে বাংলাদেশ।

চেন্নাইয়ের এম চিদাম্বরাম স্টেডিয়ামে দুপুর আড়াইটায় মাঠে নামে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড। আগে ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই সাজঘরে ফেরেন লিটন দাস। এরপর চমক দেখায় টিম ম্যানেজমেন্ট। ইনফর্ম শান্তকে রেখে মেহেদি হাসান মিরাজকে পাঠায় ওয়ান ডাউনে। মিরাজ ও তানজিদ হাসান তামিমের ব্যাটে ঘুরে দাঁড়ানোর আভাস দেয় বাংলাদেশ। কিন্তু দলীয় ৪০ রানের মাথায় ফিরে যান তামিম।

তামিম ১৬ রানে ফিরলে মিরাজের সঙ্গে জুটি বাঁধেন শান্ত। ঘুরে দাঁড়ানোর ম্যাচে ইনিংস বড় করতে পারেননি মিরাজ, ফিরে যান ৩০ রানে। এরপর স্কোর বোর্ডে কোনো রান যোগ না করেই ফিরে যান শান্ত। টপ অর্ডারদের ব্যর্থতার দিনে দলকে সম্মানজনক সংগ্রহের স্বপ্ন স্বপ্ন দেখান সাকিব ও মুশফিক।

পঞ্চম উইকেট জুটিতে তাদের অসাধারণ ব্যাটিংয়ে ম্যাচে ফেরে বাংলাদেশ। কিন্তু ৯৪ রানের জুটি গড়ে ফিরে যান সাকিব। সাকিব ৪০ রানে ফিরলে আবারও ছন্দপতন হয় বাংলাদেশের। দলীয় ১৭৫ রানের মাথায় মুশফিক ৬৬ রানে ফিরলে হতাশ করেন তাওহীদ হৃদয়ও। সেখান থেকে তাসকিন আহমেদকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ।

লোয়ারঅর্ডারে তাসকিন সঙ্গ দিলেও হতাশ করেন মোস্তাফিজুর রহমান। দলীয় ২২৫ রানে মোস্তাফিজ আউট হলে শরিফুলকে সঙ্গে নিয়ে দলকে ২৪৫ রানের সংগ্রহ এনে দেন রিয়াদ। ম্যাচে ৪১ রানে অপরাজিত থাকেন রিয়াদ।

বাংলাদেশ সময়: ২০:৩৫:৪২ ● ১৯৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ