মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন আজ

Home Page » জাতীয় » মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন আজ
শনিবার ● ৪ নভেম্বর ২০২৩


ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ  মেট্রোরেলের একাংশ উদ্বোধন করার দীর্ঘ দশ মাস পর পূর্ণতা পেতে যাচ্ছে মেট্রোরেল। এমআরটি লাইন-৬ আগারগাঁও থেকে মতিঝিল অংশ পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ১ নভেম্বর র‌্যাপিড ট্রানজিট লাইন-৬ (এমআরটি লাইন-৬) এর উপপ্রকল্প পরিচালক (গণসংযোগ) তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষারিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। উদ্বোধনের বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেন, এটি উদ্বোধনের পর আমাদের আর থাকলো চারটি স্টেশন। যেগুলো আগামী চার মাসের মধ্যে পরিপূর্ণভাবে চালু করে দেয়া যাবে।

জানা গেছে, শুরুতে মেট্রো ট্রেন থামবে আগারগাঁও থেকে মতিঝিল রুটে সচিবালয় ও ফার্মগেট স্টেশনে। ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহবাগ, কারওয়ানবাজার ও বিজয়সরণী স্টেশনগুলো চালু হবে ধাপে ধাপে।

উদ্বোধন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ৪ নভেম্বর মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত।

আগামী ৫ নভেম্বর সকাল সাড়ে ৭ট থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেট্রোরেল উত্তরা-আগারগাঁও রুটে চলাচল করবে। অন্যদিকে আগারগাঁও-মতিঝিল রুটে শুধুমাত্র সকাল সাড়ে ৭টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা চলাচল করবে।

আজ উদ্বোধনী অনুষ্ঠানেএমআরটি লাইন-৫ অর্থাৎ হেমায়েতপুর থেকে ঢাকার ভাটারা পর্যন্ত মেট্রোরেল নির্মাণ কাজের উদ্বোধনও করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১১:১২:০৮ ● ১৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ