কোচের পদ থেকে দিনিজকে বরখাস্ত করল ব্রাজিল

Home Page » খেলা » কোচের পদ থেকে দিনিজকে বরখাস্ত করল ব্রাজিল
শনিবার ● ৬ জানুয়ারী ২০২৪


কোচের পদ থেকে দিনিজকে বরখাস্ত করল ব্রাজিল

বঙ্গনিউজঃ  ব্রাজিলে নেইমার জুনিয়রদের কোচের পদ থেকে বরখাস্ত হলেন ফার্নান্দো দিনিজ। গত বছরের জুলাইয়ে এক বছরের চুক্তিতে এ দায়িত্বে নিযুক্ত হয়েছিলেন তিনি। তবে টানা ব্যর্থতার কারণে ছয় মাস পেরোতেই পদ ছাড়তে হলো কোচকে।

ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ) এক বিবৃতিতে জানায়, ‘ফার্নান্দো দিনিজের কাজের জন্য, তার নিবেদন আর আন্তরিকতার জন্য এবং সর্বোপরি ব্রাজিল জাতীয় দলকে পুনরুজ্জীবিত করার চ্যালেঞ্জ গ্রহণের জন্য সিবিএফ তাকে ধন্যবাদ জানাচ্ছে। আমরা ফার্নান্দো দিনিজের জন্য শুভকামনা জানাচ্ছি।’

কদিন আগেই দক্ষিণ আমেরিকার সেরা কোচের খেতাব পেয়েছিলেন দিনিজ। ৪৯ বছর বয়সি দিনিজ ‘ব্রাজিলের গার্দিওলা’ হিসেবেও খ্যাত। তবে ব্রাজিল জাতীয় দলের দায়িত্বে নিজেকে প্রমাণ করতে পারেননি তিনি।

তার অধীনে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বের ৬ ম্যাচ খেলে ব্রাজিল জয় পেয়েছে কেবল দুটিতে। এক ম্যাচ ড্রয়ের পাশাপাশি হেরেছে ৩ ম্যাচে। এদিকে দিনিজকে বরখাস্ত করলেও নতুন কোচ কে হবেন তা এখনো জানায়নি ব্রাজিল ফুটবল ফেডারেশন।

নেইমারদের কোচ খুঁজতে গিয়ে বেশ বিপাকেই পড়েছে ব্রাজিল। রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ কার্লো আনচেলত্তিকে ভিনিসিয়ুসদের কোচ হিসেবে নিয়োগ দেওয়ার ব্যাপারে নিশ্চয়তাই দিয়েছিলেন সভাপতি রদ্রিগেজ। তবে আনচেলত্তির সঙ্গে কদিন আগেই ২০২৬ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়েছে রিয়াল। তাই নেইমারদের নতুন কোচ কে হবেন তা জানতে হয়তো কিছু দিন অপেক্ষাই করতে হবে সমর্থকদের।

বাংলাদেশ সময়: ১৩:৩১:২৭ ● ৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ