‘আন্তর্জাতিক সৃজনকলা পুরষ্কার-২০২৪’ পেলেন জামিল রায়হান

Home Page » শিক্ষাঙ্গন » ‘আন্তর্জাতিক সৃজনকলা পুরষ্কার-২০২৪’ পেলেন জামিল রায়হান
শনিবার ● ৬ এপ্রিল ২০২৪


জামিল রায়হান

সৃজনশীল লেখনীর জন্য ICALDRC Linguistics Unit of Dhaka University জামিল রায়হান কে “আন্তর্জাতিক সৃজনকলা পুরষ্কার ২০২৪” প্রদান করেছে । ৩০ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার অডিটোরিয়ামে অনুষ্ঠিত Discussion on “Impact of Language & Literature on Enriching Minds and Inspiring Lives & The International Creative Arts Award-2024 Giving Ceremony “. অনুষ্ঠানে এই পদক ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.সৌমিত্র শেখর ডি.লিট , বিশেষ অতিথি ছিলেন ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউ,এস,এ এর অধ্যাপক ড. নেছার ইউ আহমেদ( Fulbright scholar, US Public Diplomacy), বাংলাদেশের মাটির সুরের সম্রাট আজীবন সম্মাননা প্রাপ্ত শিল্পী মুজীব পরদেশী, বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ডি আই জি লেখক শামীমা বেগম এবং The International Creative Arts Language & Development Research Centre ( ICALDRC) এর মহাসচিব অধ্যাপক লুৎফর রহমান জয়।

অনুষ্ঠানেটির সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড: আসাদুজ্জামান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ICALDRC ভাষাতত্ব ইউনিট বিভিন্ন ক্ষেত্রে গবেষণা, সাহিত্য প্রকাশনা, পরিবেশনা শিল্প, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে জীবনঘনিষ্ঠ নন্দনশৈলীকে প্রত্যায়ন করে সৃজনশীলতার এই পদক ও সম্মাননা প্রদান করেছে।

জামিল রায়হান

জন্ম: ১৯৫৬

জামিল রায়হানের প্রকাশিত কাব্যগ্রন্থ

শেকড়ে মাটির ঘ্রাণ (২০১১)

ডুবোচরে জোছনার মায়া (২০১৬)

বুকের ভেতর ঘরবসতি (২০১৬)

প্রিয়তমা তোমার জন্য

শোকগাথা (২০১৭)

ভেঙে পড়া কাচের শহর (২০১৮)

এ যেন আমারই মুখ (২০১৯)

প্রকাশিত স্মৃতিগ্রন্থ

তোমার সকল ভালোবাসায় (২০২২)

সম্পাদিত স্মারকগ্রন্থ তুমি রবে নীরবে (২০২১)

গানের বই আমার শত গান (২০২৩)

ছেঁড়া স্মৃতি বিচ্ছিন্ন ভাবনা (২০২৪)

বাংলাদেশ সময়: ১৫:৪৫:০১ ● ৬৭ বার পঠিত




আর্কাইভ