আন্তর্জাতিক সৃজনকলা পুরষ্কার-২০২৪ পেলেন ওমর ফারুক মিজি

Home Page » শিক্ষাঙ্গন » আন্তর্জাতিক সৃজনকলা পুরষ্কার-২০২৪ পেলেন ওমর ফারুক মিজি
শনিবার ● ৬ এপ্রিল ২০২৪


ওমর ফারুক মিজি

সৃজনশীল লেখনীর জন্য ICALDRC Linguistics Unit of Dhaka University ওমর ফারুক মিজি কে “আন্তর্জাতিক সৃজনকলা পুরষ্কার ২০২৪” প্রদান করেছে । ৩০ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার অডিটোরিয়ামে অনুষ্ঠিত Discussion on “Impact of Language & Literature on Enriching Minds and Inspiring Lives & The International Creative Arts Award-2024 Giving Ceremony “. অনুষ্ঠানে এই পদক ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.সৌমিত্র শেখর ডি.লিট , বিশেষ অতিথি ছিলেন ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউ,এস,এ এর অধ্যাপক ড. নেছার ইউ আহমেদ( Fulbright scholar, US Public Diplomacy), বাংলাদেশের মাটির সুরের সম্রাট আজীবন সম্মাননা প্রাপ্ত শিল্পী মুজীব পরদেশী, বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ডি আই জি লেখক শামীমা বেগম এবং The International Creative Arts Language & Development Research Centre ( ICALDRC) এর মহাসচিব অধ্যাপক লুৎফর রহমান জয়।

অনুষ্ঠানেটির সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড: আসাদুজ্জামান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ICALDRC ভাষাতত্ব ইউনিট বিভিন্ন ক্ষেত্রে গবেষণা, সাহিত্য প্রকাশনা, পরিবেশনা শিল্প, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে জীবনঘনিষ্ঠ নন্দনশৈলীকে প্রত্যায়ন করে সৃজনশীলতার এই পদক ও সম্মাননা প্রদান করেছে।

ওমর ফারুক মিজি

কুমিল্লা জেলার বরুড়া থানার কৃষ্ণপুর গ্রামে তাঁর জন্ম। বাবা আলহাজ্ব মোহাম্মদ মমতাজ উদ্দিন মিজি সরকারী চাকুরী করতেন। মা ফিরোজা বেগম একজন গৃহিনী। ১৯৮৯ সালে বাংলাদেশ ব্যাংক হাই স্কুল , মতিঝিল, ঢাকা থেকে ম্যাট্রিক পাশ করে ঢাকা সিটি কলেজ হতে ১৯৯১ সালে এইচ, এস, সি ও ১৯৯৩ সালে বি,কম (পাশ) করেন।
তিনি ১৯৯৪ সালে সরকারী চাকুরীতে যোগদান করেন এবং চাকুরীর পাশাপাশি তিনি ১৯৯৫ শিক্ষাবর্ষে জগন্নাথ কলেজ এন্ড বিশ্ববিদ্যালয় হতে এম.কম (ব্যবস্হাপনা) পাশ করেন। তিনি ছোটকাল থেকেই খেলাধুলা ভালবাসেন।” ১৯৯১ সালে প্রগতি সংঘ ক্লাব” মতিঝিল, ঢাকা এর মাধ্যমে তিনি পাইওনিয়ার ফুটবল খেলেছেন। পরবর্তীতে লিটিল ফ্রেন্ডস ক্লাব, জুনিয়র ব্রাদার্স, মিরপুর সিটি ক্লাব এর পক্ষে ফুটবল খেলেছেন। এছাড়াও তিনি বৃহত্তর ময়মনসিংহ জেলা ক্রিকেট (জিএমসিসি) দলের সদস্য হয়ে ক্রিকেট খেলেছেন ।
বর্তমানে তিনি সোনালী ব্যাংক লিমিটেড এ কর্মকর্তা হিসাবে কর্মরত রয়েছেন।

ওমর ফারুক মিজির উল্লেখযোগ্য গ্রন্থঃ

এ এমন পরিচয়,   প্রথম গ্রন্থ ও দ্বিতীয় গ্রন্থ ,  স্বপ্নের ঠিকানা,

বাংলাদেশ সময়: ১৬:০১:০১ ● ৫২ বার পঠিত




আর্কাইভ