হেড জানালেন ভয় ধরানো ব্যাটিংয়ের রহস্য

Home Page » ক্রিকেট » হেড জানালেন ভয় ধরানো ব্যাটিংয়ের রহস্য
রবিবার ● ২১ এপ্রিল ২০২৪


 ফাইল ছবি

বঙ্গনিউজঃ   আইপিএলের এবারের আসরে যেন রেকর্ড ভাঙার পণ করেই খেলতে নেমেছে সানরাইজার্স হায়দরাবাদ। সাবেক এই চ্যাম্পিয়নরা চলতি মৌসুমে ইতোমধ্যেই সর্বোচ্চ দলীয় রান করার রেকর্ড গড়েছে। সেই রেকর্ড নিজেরাই ভেঙে আবার নতুন করে গড়েছেও। এমনই এক রেকর্ড হতে পারতো গতকালও।

দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে গতকালের ম্যাচে তান্ডব চালিয়েছেন হায়দরাবাদের ট্রাভিস হেড, অভিষেক শর্মা এবং শাহবাজ শর্মা। হেড আর অভিষেকের ঝড়ে পাওয়ার প্লে তেই ১২৫ রানের সংগ্রহ পায় সাবেক চ্যাম্পিয়নরা। এক পর্যায়ে মনে হয়েছিল, ৩০০ রান করা কেবল সময়ের ব্যাপার মাত্র। তবে শেষ পর্যন্ত তা হয়নি। দুর্দান্ত ব্যাটিং করা হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে তুলে ২৬৬ রান। ২২ ছক্কা আর ১৮ চারের এই ইনিংসটি এবারের আইপিএলে চতুর্থ সর্বোচ্চ স্কোর। সব আইপিএল মিলিয়েও অবশ্য চতুর্থ স্থানেই থাকছে হায়দরাবাদের গতকালের ইনিংসটি।

হায়দরাবাদের হয়ে এবার শুরু থেকেই ভয় ধরানো ব্যাটিং করছেন ট্রাভিস হেড। এখন পর্যন্ত ইনিংস খেলেছেন ৬টি, ২১৬ স্ট্রাইক রেটে রান করেছেন ৩২৪। হায়দরাবাদের দ্বিতীয় ও নিজের প্রথম ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে করেন ১৮ বলে ফিফটি, খেলেন ২৪ বলে ৬২ রানের ইনিংস। এরপর বেঙ্গালুরুর বিপক্ষে করেন ৩৯ বলে সেঞ্চুরি, সেদিন ফিফটি করেন ১৬ বলে। গতকাল দিল্লির বিপক্ষে ১৬ বলে ফিফটি করেছেন। খেলেছেন ৩২ বলে ৮৯ রানের ইনিংস।

ব্যাট হাতে এমন তাণ্ডবলীলা কীভাবে চালান হেড, ম্যাচশেষে সেটিই জানিয়েছেন এই ওপেনার। অস্ট্রেলিয়ার এই ওপেনার জানালেন, ‘এটা দারুণ, আমরা ভালো সময় কাটাচ্ছি। শান্ত থেকে বল মারার চেষ্টা করেছি। বিষয়গুলো সহজভাবে দেখা, বলের মেধা অনুযায়ী খেলাটাই জরুরি। ছন্দ ধরে রাখতে পেরে সন্তুষ্ট।’

হায়দরাবাদের হয়ে শুধু হেডই নয়, প্রতি ম্যাচেই দলকে ঝোড়ো শুরু এনে দেন অভিষেক শর্মা। তার দেখানো পথেই ক্লাসেন-হেডরা গড়ছেন রেকর্ড রান। অভিষেক ৭ ইনিংসে ২১৫.৯৬ স্ট্রাইক রেটে রান করেছেন ২৫৭। গতকালও ১২ বলে ৪৬ রান করে উড়ন্ত শুরু এনে দিয়েছেন তিনি।

ভারতের তরুণ এই ওপেনারকে নিয়ে হেড বলেছেন, ‘সর্বশেষ ম্যাচে পাওয়ার প্লেতে প্রথমবার আমরা স্পিন দেখি। অভিষেক কতটা স্পিনারদের বিপক্ষে আক্রমণাত্মক, সেটা সেই ম্যাচে দেখা গেছে। আমরা স্পিনের বিপক্ষে ওর কাজটা করতে দিতে চাই। ও ওর কাজটা আজও (কাল) করেছে।’

বাংলাদেশ সময়: ১৩:১৬:৫০ ● ৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ