সাকিব আল হাসান নতুন রেকর্ডের দ্বারপ্রান্তে

Home Page » খেলা » সাকিব আল হাসান নতুন রেকর্ডের দ্বারপ্রান্তে
শনিবার ● ১১ মে ২০২৪


রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব

বঙ্গনিউজঃ  টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে আমেরিকা-ওয়েস্ট ইন্ডিজে আগামী মাসে। আইসিসির এ বৈশ্বিক টুর্নামেন্ট বসছে ১ জুন থেকে। বাংলাদেশও জিম্বাবুয়ের সঙ্গে প্রস্তুতি শেষে উড়াল দেবে আমেরিকায়। কোনো সমস্যা না থাকলে এ বিশ্বকাপেও খেলবেন সাকিব, সেটি নিশ্চিত। তাই এবারের বিশ্বকাপে সাকিব খেললে নতুন এক কীর্তি গড়বেন।

৪৭ উইকেট নিয়ে একমাত্র সাকিব আল হাসানই বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারি। শুধু বাংলাদেশেই নন, সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপেরই সর্বোচ্চ উইকেটশিকারি। আর মাত্র ৩ ইউকেট পেলে প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়বেন তিনি। কারণ শীর্ষ ৫ উইকেটশিকারির তালিকায় সাকিব ছাড়া বাকি সবাই অবসর নিয়েছেন। বিশ্বকাপে খেলবেন, এমন ক্রিকেটারের মধ্যে সাকিবের পর আছেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি তালিকায় ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার উইকেট সংখ্যা ৩১টি।

এদিকে সাকিব আরও একটি রেকর্ডের দ্বারপ্রান্তে। ২০০৭ থেকে ২০২৪—সবকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন সাকিব। আরও একজন ক্রিকেটার খেলেছেন, তিনি হচ্ছেন— ভারতের রোহিত শর্মা। এ দুজনই সমানসংখ্যক বিশ্বকাপ খেললেও রোহিতের ম্যাচ খেলার পরিমাণ বেশি।

রোহিত শর্মা খেলেছেন ৩৯ ম্যাচ। রোহিতের পর সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন সাকিব; ৩৬ ম্যাচ। এরপরে আছেন খেলেছেন ডেভিড ওয়ার্নার—৩৪ ম্যাচ।

ভাঙাগড়ার রেকর্ড দেখতেই অপেক্ষায় সাকিবপ্রেমীরা।

বাংলাদেশ সময়: ১৪:০২:৩৯ ● ৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ