২০২১ সালে পূর্বের তুলনায় দ্বিগুণ মামলা নিষ্পত্তি করতে হবে - সিলেট মহানগর দায়রা জজ মোঃ আব্দুর রহিম

Home Page » অর্থ ও বানিজ্য » ২০২১ সালে পূর্বের তুলনায় দ্বিগুণ মামলা নিষ্পত্তি করতে হবে - সিলেট মহানগর দায়রা জজ মোঃ আব্দুর রহিম
রবিবার, ১৪ ফেব্রুয়ারী ২০২১



 বিচার বিভাগীয় সম্মেলন

পবিত্র সরকার , বঙ্গনিউজ   সিলেট প্রতিনিধিঃ  সিলেট মহানগর দায়রা জজ আদালতের ২০২০ সালের ২য় অর্ধ-বার্ষিক (১ জুলাই-৩১ ডিসেম্বর) বিচার বিভাগীয়
সম্মেলন সম্পন্ন হয়েছে। ১৩ ফ্রেব্রুয়ারি শনিবার সকাল ১০ টায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সম্মেলন কক্ষে অর্ধ-বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ক্রিমিনাল রুলস অ্যান্ড অর্ডারের বিধানমতে।
সভাপতির বক্তব্যে সিলেট মহানগর দায়রা জজ মোঃ আব্দুর রহিম বলেন চিকিৎসা সনদ, ময়না তদন্তের প্রতিবেদন, পুলিশ প্রতিবেদন দাখিলে বিলম্ব ও অফিসিয়াল সাক্ষীদের অনুপস্থিতির কারণে বিচার কার্যক্রম বিঘ্নিত হয়। দ্রুত বিচার সেবা পাওয়া জনগণের সাংবিধানিক অধিকার। তাই সিলেটের বিচারপ্রার্থী জনগণের বিচারকার্য দ্রুত সম্পন্ন করতে বিচার সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি। মাননীয় প্রধান বিচারপতির আহবানে সাড়া দিয়ে ২০২১ সালে যাতে পূর্বের তুলনায় দ্বিগুণ মামলা নিষ্পত্তি করা যায় এই বিষয়ে তিনি বিচারক ও আইনজীবীদের তাগিদ প্রদান করেন।
২য় অর্ধ-বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলনে সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ বজলুর রহমান বলেন বিচার বিভাগীয় কার্যক্রম গতিশীল করতে সকলকে সম্মিলিতভাবে দায়িত্ব পালন করতে হবে। বিচারপ্রার্থীরা যাতে হয়রানির শিকার না হয় বিচারক, আইনজীবী, পুলিশ প্রশাসন, চিকিত্সক, নির্বাহী বিভাগসহ সকলকে সজাগ থাকতে হবে। তিনি বিচারকার্য দ্রুত সম্পন্ন করার জন্য এজলাস সংকট, মহানগর দায়রা আদালতের জন্য পৃথক ভবন নির্মাণসহ প্রয়োজনীয় অবকাঠামো প্রতিষ্ঠার লক্ষ্যে পিডব্লিউডি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তাগিদ দেন। কোভিড মহামারীর সময়েও নানান সীমাবদ্ধতার মধ্যেও আদালতের মামলা নিষ্পত্তি সন্তোষজনক হওয়ায় তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
সিলেট মহানগর দায়রা জজ মোঃ আব্দুর রহিমের সভাপতিত্বে ও যুগ্ম মহানগর দায়রা জজ মােহাম্মদ মিল্লাত হোসেন এর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ আবুল কাশেম, অতিরিক্ত মহানগর দায়রা জজ মমিনুন নেসা, যুগ্ম মহানগর দায়রা জজ মােহাম্মদ দিদার হোসাইন, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান, শারমীন খানম নীলা, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এভভোকেট এ.টি.এম ফয়েজ উদ্দিন, সাধারণ সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর নওসাদ আহমদ চৌধুরী, সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ. এইচ. এম মাহফুজুর রহমান, নিবহিী প্রকৌশলী রিপন কুমার রায় , সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন, এ.সি প্রকিসিউশন খোকন চন্দ্র সরকার , ওসমানী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ইএমও ডাঃ সুপার্থ ভট্টাচার্য, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ ফরহাদ হোসেন খান, সহকারী পাবলিক প্রসিকিউটর মোঃ জোবায়ের বস্তৃত, শাবানা ইসলাম প্রমূখ। সভায় প্রজেক্টরের মাধ্যমে মামলা নিষ্পত্তির অর্ধ-বার্ষিক বিবরণী উপস্থাপন করেন যুগ্ম মহানগর দায়রা জজ মোহাম্মদ দিদার হোসাইন। অনুষ্ঠানের শুরুতে কুরআন থেকে তেলওয়াত করেন মহানগর দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী, গীতা পাঠ করেন আদালতের কর্মচারী অমিত দাস।

যুগ্ম মহানগর দায়রা জজ মােহাম্মদ দিদার হোসাইন

বাংলাদেশ সময়: ৩:১৯:২৪   ১৫৬ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


৯ দিনে প্রায় ৯২কোটি মার্কিন ডলার রেমিট্যান্স !
বাংলাদেশ জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম প্রদান করতে চায় ভারতকে
আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত
লকডাউনে ব্যাংক লেনদেনের নতুুন সময় সূচী
বিলাসবহুল বাস-ট্রাক তৈরি করবে বাংলাদেশ
ফেব্রুয়ারি মাসে ২৩ শতাংশ রেমিট্যান্স বেড়েছে
২০২১ সালে পূর্বের তুলনায় দ্বিগুণ মামলা নিষ্পত্তি করতে হবে - সিলেট মহানগর দায়রা জজ মোঃ আব্দুর রহিম
করোনার ভয়াল থাবায় চাকুরিহীন ৩ লাখ গার্মেন্টসকর্মী
এ বছর এক পয়সাও রোজগার হয়নি স্বরা ভাস্করের
বেনাপোল কাস্টমস কর্মকর্তার ঘুষ বাণিজ্যের ছবি ভাইরাল !সরকার কোটি কোটি টাকা রাজস্ব হারাচ্ছে

15. HOMEPAGE - Tab Bottom Advertisement

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement