হাইওয়ে পুলিশ মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনায় জবাবদিহিতা নিশ্চিতকল্পে যাত্রীবাহী পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের সাথে মতবিনিময় সভা

Home Page » আজকের সকল পত্রিকা » হাইওয়ে পুলিশ মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনায় জবাবদিহিতা নিশ্চিতকল্পে যাত্রীবাহী পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের সাথে মতবিনিময় সভা
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১



---

বঙ্গ নিউজ, কালিয়াকৈর প্রতিনিধি : হাইওয়ে পুলিশে জবাবদিহিতামুলক মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিতকল্পে মাননীয় অতিরিক্ত আইজিপি, হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্স মহোদয়ের নির্দেশনার আলোকে পরিবহণ সংশ্লিষ্ট নেতৃবর্গের উপস্থিতি নিশ্চিত পুর্বক মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত বুধবার বিকেলে পুলিশ সুপারের কার্যালয়, গাজীপুর রিজিয়নাল সদর দপ্তরে সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়নভুক্ত বিভিন্ন জেলার স্থানীয় পণ্য ও যাত্রীবাহী পরিবহণ মালিক ও শ্রমিক এসোসিয়েশনের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

মামুন হাওলাদার, সহ-সাধারণ সম্পাদক, বাংলাদেশ ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতি শিমরাইল শাখা, নারায়ণগঞ্জ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ট্রাফিক ব্যবস্থাপনার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। এছাড়াও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্প এবং ঢাকা-সিলেট মহাসড়কে ভুলতা হাইওয়ে পুলিশ ক্যাম্প স্থাপন করায় মহাসড়কের চাঁদাবাজী ও দুর্নীতি বন্ধ হওয়াসহ ট্রাফিক ব্যবস্থাপনায় গতির সঞ্চার হয়েছে। এতে করে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলরত যানবাহন ও সংশ্লিষ্টতায় সকলের মনে সস্তি ফিরেছে তিনি উল্লেখ করেন।

মোঃ আজাদ হোসেন, সাধারণ সম্পাদক, গাজীপুর জেলা ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতি, হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন, গাজীপুরের পুলিশ সুপার, আলী আহমদ খানের সুযোগ্য নেতৃত্বে এবং কঠোর অবস্থানে ০৬টি জাতীয় মহাসড়ক এলাকায় হাইওয়ে পুলিশের চাঁদাবাজীবন্ধ হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং এধারা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

আলহাজ্ব সুলতান আহমেদ সরকার, সভাপতি, গাজীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক কর্মচারী ইউনিয়ন, গাজীপুর উল্লেখ করে বলেন যে, তিনি একজন ব্যক্তি যিনি মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের জন্য বিভিন্ন মন্ত্রণালয় ও পুলিশ হেডকোয়ার্টার্স ভিত্তিক আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় প্রস্তাব উস্থাপনকারী। তিনি ঢাকা-ময়মনসিংহ এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নসিমন, করিমন, ব্যাটারী চালিত রিক্সা, থ্রি-হুইলা অটোরিক্সা চলাচল বন্ধে হাইওয়ে পুলিশ গাজীপুরের গৃহীত ব্যবস্থা এবং কঠোর অবস্থানে অটল থাকায় প্রশংসা করেন।

এছাড়াও করোনাকালীন মহাসড়কে স্বাস্থ্যবিধি মেনে যানবাহন চলাচলে বাধ্য করায় এবং করোনা প্রতিরোধে মহাসড়কে যাত্রীদের মধ্যে মাস্ক বিতরণ ও সচেতনতামুলক কার্যক্রম গ্রহণ করায় আলী আহমদ খান, পুলিশ সুপার, হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন, গাজীপুর মহোদয়ের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 এছাড়াও নারায়ণগঞ্জ জেলার নিয়ন্ত্রণাধীন সাইনবোর্ড থেকে ভুলতা হয়ে নরসিংদী জেলার সীমানা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন, গাজীপুরে অন্তুর্ভুক্ত পূর্বক শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্প এবং ভুলতা হাইওয়ে পুলিশ ক্যাম্প স্থাপন করায় ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনায় বিরাট পরিবর্তনের বিষয়টি তুলে ধরেন । যার ফলে ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-সিলেট মহাসড়কে চাঁদাবাজী বন্ধ ও শৃঙ্খলা ফিরে আসায় পরিবহণ সেক্টর সংশ্লিষ্টদের মধ্যে সন্তোষ্টি প্রকাশ করেন।

উক্ত সভায় স্বচ্চতা ও জবাবদিহিতামুলক মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিতকল্পে সমূহের বিষয়সমূহের বিস্তারিত আলোচনা করা হয়।

পুলিশ সুপার মহোদয় তার বক্তেব্যে বলেন, জননেত্রী মাননীয় প্রধান মন্ত্রীর রুপকল্প ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গঠনের লক্ষ্যে হাইওয়ে পুলিশ বিনির্মাণের কারিগর। এলক্ষ্যে হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন, গাজীপুর নিরলস কাজ করে যাচ্ছে।

এছাড়াও তিনি বলেন, মহাসড়কে চাঁদাবাজী, পরিবহণ শ্রমিক ও যাত্রীদের সাথে দুর্ব্যবহার বরদাস্ত করা হবে না। স্বচ্চতা ও জবাবদিহিতামুলক মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনায় নিশ্চিতকল্পে মহাসড়কে চাঁদাবাজী ও দূর্নীতিরোধে “ জিরো টলারেন্স” ঘোষণা করা হয়েছে। মহাসড়কে চাঁদাবাজীর বিষয়ে কোন পুলিশ সদস্যের সংশ্লিষ্টতা প্রতীয়মান হলে কঠোর শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখতে মহাসড়কে নিরাপদ সড়ক/নিরাপত্তা জরুরী। আর মহাসড়কে নিরাপত্তা নিশ্চিত করতে হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন, গাজীপুর বদ্ধপরিকর।

হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন, গাজীপুরের সুনাম নষ্ট হতে দেয়া যাবে না। যে কোন মুল্যে বাংলাদেশ পুলিশ তথা হাইওয়ে পুলিশের ভাবমুর্তি সম্মুন্নত রাখতে হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন, গাজীপুর নিরলসভাবে কাজ করে যাবে।

বাংলাদেশ সময়: ০:৪৬:৪০   ১২৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ২৩ জনের মৃত্যু
বৈরী আবহাওয়ায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ
ড. মোহাম্মদ ইউনূস ‘অলিম্পিক লরেল’ অর্জন করলেন
কালিয়াকৈরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী সহধর্মিনীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর স্ত্রীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাহফিল
হাইওয়ে পুলিশ মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনায় জবাবদিহিতা নিশ্চিতকল্পে যাত্রীবাহী পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের সাথে মতবিনিময় সভা
একদিনে ভারতে ৪ হাজারের বেশি মৃত্যু আবার
সাংবাদিক রোজিনাকে আদালতে তোলা হয়েছে
পাটুরিয়ায় মানুষের ঢল
বাংলাদেশ জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম প্রদান করতে চায় ভারতকে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement