‘সেনাবাহিনীই পদ্মা সেতু নির্মাণ করতে সক্ষম’-সৈয়দ আশরাফুল ইসলাম

Home Page » জাতীয় » ‘সেনাবাহিনীই পদ্মা সেতু নির্মাণ করতে সক্ষম’-সৈয়দ আশরাফুল ইসলাম
বৃহস্পতিবার, ৩ জানুয়ারী ২০১৩



বঙ্গ-নিউজঃবাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশল বিভাগই পদ্মা সেতু নির্মাণ করতে সক্ষম বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। বুধবার রাজধানীর হাতিরঝিল-বেগুনবাড়ী সমন্বিত উন্নয়ন প্রকল্প উন্মুক্ত করা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে এ কথা বলেন মন্ত্রী।
রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, সেনাবাহিনীর ১৬ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন, ঢাকা ওয়াসা এবং এলজিইডি যৌথভাবে এ প্রকল্প বাস্তবায়ন করে। প্রকল্পে পরামর্শকের দায়িত্বে ছিল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়। প্রকল্পের পরিচালক, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের স্পেশাল ওয়ার্কস অর্গানাইজেশনের ব্রিগেডিয়ার জেনারেল আবু সাঈদ মো. মাসুদ উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, আমাদের জনবলের অপ্রতুলতা রয়েছে। আমার বলতে দ্বিধা নেই জনবল ও সহযোগিতা পেলে আমরা চার পাঁচটা পদ্মা সেতু করে ফেলতে পারব। পরে বক্তৃতা দিতে দাঁড়িয়ে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, প্রমাণ হয়েছে যে এ দেশের মানুষ মেধাবী ও পরিশ্রমী। ঐক্যবদ্ধ থাকলে সব কাজই করা সম্ভব।
‘মাননীয় প্রধানমন্ত্রী ইঞ্জিনিয়ার সাহেবকে (ব্রিগেডিয়ার জেনারেল আবু সাঈদ মো. মাসুদ) বললেন, পদ্মা সেতুর নকশার কাজ শুরু করেন, আপনারাই পারবেন নির্মাণ করতে।’-বললেন সৈয়দ আশরাফ।
দেশের সবচেয়ে বড় অবকাঠামো প্রকল্প পদ্মা সেতু নির্মাণের বিষয়টি বিশ্বব্যাংকের অর্থায়ন জটিলতায় ঝুলে আছে। এ প্রকল্পে ঘুষ লেনদেনের ষড়যন্ত্র নিয়ে ওঠা অভিযোগের তদন্তের অগ্রগতি দেখে তবেই ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু নির্মাণে অর্থ ছাড় করবে বলে বিশ্বব্যাংক জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১০:১৩:২০   ৯০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ