প্রধানমন্ত্রীর বক্তব্যকে বেআইনি বলে উড়িয়ে দিলেন : জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি

Home Page » প্রথমপাতা » প্রধানমন্ত্রীর বক্তব্যকে বেআইনি বলে উড়িয়ে দিলেন : জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি
সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৩



বঙ্গ-নিউজ ডটকম : রোববার এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানানোর পাশাপাশি শাহবাগের আন্দোলনও সরকারের ‘সাজানো’ বলে দাবি করে দলটি।

বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান বলেন, “জনগণ আন্দোলন করে জামায়াতে ইসলামীর কারাবন্দি শীর্ষ নেতাদের মুক্ত করে আনবে।”

শাহবাগের আন্দোলনকারীদের ডাকে দেশব্যাপী গণজাগরণের প্রতি সমর্থন প্রকাশ করে প্রধানমন্ত্রী শনিবার বলেন, জামায়াতের রাজনীতি করার কোনো অধিকার স্বাধীন বাংলাদেশে নেই।

শাহবাগ আন্দোলনের কর্মী নিহত আহমেদ রাজীব হায়দারের পরিবারকে সান্ত্বনা জানাতে গিয়ে তিনি ওই কথা বলেন। ব্লগার রাজীবকে জামায়াত-শিবির হত্যা করেছে বলে তার স্বজন ও সহযোদ্ধারা দাবি করছে।

বিবৃতিতে জামায়াত নেতা রফিক বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অন্যায় অসঙ্গত, বেআইনি, অসাংবিধানিক মন্তব্য করেছেন, আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

সংসদে জামায়াতের প্রতিনিধিত্ব থাকার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, “সভা, সমাবেশ, দল করা প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। এই অধিকার কেড়ে নেয়ার ক্ষমতা কারো নেই।

“এ দলটি সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রী এ ধরনের উস্কানিমূলক, অযৌক্তিক ও বেআইনি মন্তব্য করতে পারেন না।”

প্রধানমন্ত্রীসহ মন্ত্রী ও ১৪ দলীয় জোটের নেতাদের উস্কানিমূলক নেতাদের ‘উস্কানিমূলক’ বক্তব্যের কারণে ইসলামী ব্যাংকের বিভিন্ন শাখা, বিভিন্ন স্থানে জামায়াতে ইসলামীর কার্যালয়ে হামলা হচ্ছে বলে দাবি করেন রফিকুল।

মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীকে নিষিদ্ধের দাবি জানিয়ে আসছে গণজাগরণের কর্মীরা।

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের রায়ের পর্যবেক্ষণে দল হিসেবে জামায়াতের একাত্তরে যুদ্ধাপরাধে জড়িত থাকার বিষয়টি উঠে আসার পর দাবির মুখে আইন সংশোধন করে সংগঠনের বিচার করার বিধানও যোগ করা হয়েছে।

জামায়াতের বিবৃতিতে আইনের এই সংশোধনের প্রতিবাদ জানানো হয়।

রফিক বলেন, “তথাকথিত মানবতার বিরুদ্ধে অপরাধের বিচারের নামে প্রহসন করে জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ কয়েকজন রাজনৈতিক নেতাকে হত্যা করার জন্য সরকার বিচার বিভাগকে ধ্বংস করেছে।”

“নিজেদের ব্যর্থতা ও অযোগ্যতা ঢাকার জন্য ও সরকারের বিরম্নদ্ধে গড়ে উঠা আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় শাহবাগে ফ্যাসিবাদী উন্মাদনা সৃষ্টি করা হচ্ছে।”

“কিন্তু এতে তাদের শেষ রক্ষা হবে না। দেশের জনগণ আন্দোলন করে তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় করবে এবং জামায়াতে ইসলামীর কারাবন্দি শীর্ষ নেতৃবৃন্দকে মুক্ত করে আনবে,” বলা হয় বিবৃতিতে।

বাংলাদেশ সময়: ৯:৩৬:২৪   ৪৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ