মানববন্ধন করলেন স্কুল শিক্ষার্থীদের অভিভাবকেরা

Home Page » বিবিধ » মানববন্ধন করলেন স্কুল শিক্ষার্থীদের অভিভাবকেরা
সোমবার, ২৭ মে ২০১৩



udayan-school.jpgবঙ্গ-নিউজ ডটকমঃ উদয়ন স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক ও সহকারি প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীদের অভিভাবকরা।

সোমবার সকাল ৮টা থেকে পৌনে ৯টা পর্যন্ত তারা বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন করেন।

শিক্ষার্থীদের ইউনিফর্মের হাতা কেটে দেওয়ার ঘটনার প্রতিবাদে তারা বিদ্যালয়টির প্রধান শিক্ষক ও সহকারি প্রধান শিক্ষকের অপসারণের দাবি করেন। ওই দাবির ধারাবাহিকতায় অভিভাবকরা সোমবার এ মানববন্ধন টি আয়োজন করেন।

জামার হাতা কেটে দেয়ার ঘটনাকে বর্বরতা আখ্যায়িত করে মানববন্ধনে বক্তারা বলেন, “কোনো সভ্য সমাজে মানুষ এরকম কর্মকাণ্ড আশা করতে পারে না। আমরা অভিভাবকরা উদ্বিগ্ন।”
অবিভাবকেরা তাদের বক্তব্যে আশঙ্কা প্রকাশ করে বলেন, “প্রিন্সিপাল ও সহকারী প্রধান শিক্ষিকা যদি দায়িত্বে বহাল থাকেন, তাহলে আমরা আমাদের ছেলেমেয়েদের তাদের হাতে নিরাপদ মনে করছি না।” তারা অনতিবিলম্বে তাদের অপসারণ দাবি করেন।

মানববন্ধনে অভিভাবকরা নতুন কর্মসূচি ঘোষণা করেন। ২৮ মে সকাল ৮টায় কালো ব্যাচ ধারণ করে ও ব্যানার-ফেস্টুন নিয়ে উদয়নের সামনের রাস্তায় মানববন্ধন করবেন তারা।

গত ২২ মে শ্রমমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজুর স্ত্রী ও স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা মাহবুবা খানম বিদ্যালয়ের ৯ম, ১০ম, একাদশ ও দ্বাদশ শ্রেণির কমপক্ষে ৩০ শিক্ষার্থীর ইউনিফর্মের হাতা কেটে দেন।

জামার হাতা কেটে দেওয়ার ঘটনায় রোববার রাত ৮টায় স্কুল ভবনে একটি বৈঠক হয়। বৈঠকে মন্ত্রীর স্ত্রীর চুক্তিভিত্তিক নিয়োগ স্থগিত রাখার সিদ্ধান্ত হয়। এছাড়া মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের মাধ্যমে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

অভিভাবকরা তা মেনে না নিয়ে দাবি করেন, মন্ত্রীর স্ত্রীর সঙ্গে প্রিন্সিপালকেও অপসারণ করতে হবে। তাদের পদে রেখে তদন্ত করলে তা পক্ষপাতদুষ্ট হতে পারে বলে অভিযোগ করেন তারা।

বাংলাদেশ সময়: ১৭:১৩:৩৭   ৪৫৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিবিধ’র আরও খবর


ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ, সরানো নিয়ে প্রশ্ন
১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৫ কোটি ৯৯ লাখ ডলার: বাংলাদেশ ব্যাংক
দেখা হবে কতো দিনে: রাধাবল্লভ রায়
মধ্যনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের জন্মদিন পালন
দেশের ১৫ জেলায় ঝড়বৃষ্টির আভাস
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
ড. ইউনূসের মামলা বাতিল আবেদন শুনানি ১১ আগস্ট
সীমান্ত ভ্রমণের সাতটি দিন ও প্রাসঙ্গিক কিছু কথা ; পর্ব- ৩৪; স্বপন চক্রবর্তী
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার
ইসফাহান নেসফে জাহান

আর্কাইভ