শীঘ্রই পবিত্র মদীনা নগরীর শ্রীবৃদ্ধি ঘটবে

Home Page » বিজ্ঞান-প্রযুক্তি » শীঘ্রই পবিত্র মদীনা নগরীর শ্রীবৃদ্ধি ঘটবে
শুক্রবার, ১৫ মার্চ ২০১৩



  modina.jpeg সৌদি আরবে ১০ হাজার কোটিরও বেশি সৌদি রিয়াল ব্যয়ে বিপুলসংখ্যক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে বিধায় খুব          শীঘ্রই পবিত্র মদীনা নগরীর বড় ধরনের শ্রীবৃদ্ধি ঘটবে।উপ-প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী যুবরাজ সালমান গত বুধবার মদিনা উন্নয়ন কর্তৃপক্ষ আয়োজিত মদিনা প্রকল্পের          প্রদর্শনী পরিদর্শন করেন।

     এই নয়া সম্প্রসারণ কাজের নির্দেশ দিয়েছেন দুই পবিত্র মসজিদের খাদেম বাদশাহ। মসজিদে নববীর এই সম্প্রসারণের ফলে মুসলx ধারণক্ষমতা হবে ১৬ লাখ। মসজিদের            ইতিহাসে বৃহত্তম এই সম্প্রসারিত প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ভূমি অধিগ্রহণের জন্যে আড়াই হাজার কোটি সৌদী রিয়ালসহ সাড়ে সাত হাজার কোটি সৌদি রিয়ালের বেশি।

বাদশাহ আব্দুলvহ প্রকল্পের জন্যে চূড়ান্ত পরিকল্পনা অনুমোদন করেছেন। বাদশাহর নির্দেশে সম্প্রসারণের কাজ শীঘ্রই শুরচ হবে এবং তা দুই বছরের কম সময়ে সম্পন্ন হবে।

প্রদর্শনীতে প্রকল্পের মদীনার জন্যে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা, শহর পরিকল্পনা, গৃহায়ণ, স্বাস্থ্য, শিক্ষা এবং সড়ক প্রকল্পও অন্তর্ভুক্ত রয়েছে। যুবরাজ সালমানের সঙ্গী এসসিটিএ      প্রেসিডেন্ট যুবরাজ সুলতান বিন সালমান এবং মদিনাহর গবর্নর যুবরাজ ফায়সাল বিন সালমান মদীনায় একটি সড়ক নির্মাণ পরিকল্পনার বিষয়ে স্বাক্ষর করেন। যুবরাজ            বলেন, সৌদি সরকার দুই পবিত্র মসজিদের খেদমত করার সুযোগ পেয়ে সম্মানিত বোধ করছে।

পবিত্র কুরআন আরবী ভাষায় আলvহ তা’আলা মানুষের কাছে ধর্ম হিসেবে প্রেরণ করেছেন। তিনি আরো বলেন, আরবদের জন্যে এ উভয় বিষয় সম্মানের এবং দায়িত্বও বটে।

বাংলাদেশ সময়: ২৩:১৭:০৬   ৬২৫ বার পঠিত  




বিজ্ঞান-প্রযুক্তি’র আরও খবর


ব্যবহৃত ল্যাপটপ ওয়ারেন্টিসহ বিক্রি করছে Device mama
ইতিহাসে প্রথম, ল্যাবে তৈরি রক্ত মানুষের দেহে !
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
যবিপ্রবির ৯ কর্মকর্তা-কর্মচারীর সনদ জাল- আইনি ব্যবস্থা গ্রহণ
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
মোবাইল ব্যাংকিং এখন গ্রাহক সংখ্যা ১৮ কোটি ছাড়িয়ে গেছে এবং দৈনিক লেনদেনও ৩ হাজার কোটি টাকা ছাড়িয়েছে
চাঁদের উদ্দেশে নাসার রকেট উড়াল দেবে
আন্তর্জাতিক মহাকাশ স্টেশন ছাড়বে রাশিয়া
“Whatsapp” এ কল রেকর্ড করবেন যেভাবে ?
তাইওয়ান সীমান্তে চীনা যুদ্ধবিমান; ন্যান্সি পেলোসির তাইওয়ান সফর

আর্কাইভ