১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ

Home Page » চাকুরির বাজার » ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯



ফাইল ছবি

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এতে পাসের হার ২৩ দশমিক ৮২ ভাগ।

আজ সোমবার দুপুরে প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল পর্যায়-২ এ ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২ হাজার ১৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিতে ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন অংশগ্রহণ করেছিলেন।

জানা গেছে, এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/result/) ফল প্রকাশ করা হয়েছে। ওয়েবসাইটে রোল নম্বর ইনপুট করে প্রার্থীরা ফল জানতে পারবেন। এ ছাড়া উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে জানানো হচ্ছে।

প্রসঙ্গত, গত ৩০ আগস্ট ১৬ তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা আর বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় ১১ লাখ ৭৬ হাজার প্রার্থী ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন।

তাদের মধ্যে আবেদন করা প্রার্থীদের মধ্যে স্কুল পর্যায়ে ৬ লাখ ১০ হাজার ২৬৬ জন, স্কুল পর্যায়-২ এ ১ লাখ ৩৩ হাজার ৫৯৫ জন এবং কলেজ পর্যায়ে ৪ লাখ ৩২ হাজার ৩৩৫ জন প্রার্থী ছিলেন। সারা দেশের ২৪টি জেলা শহরের ৭৭৭টি ভেন্যুতে এমসিকিউ পদ্ধতিতে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭:১২:২৯   ৬৭০ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চাকুরির বাজার’র আরও খবর


চাকরির পরীক্ষা একদিনে ১৯ প্রতিষ্ঠানে নিয়োগ, অনেকরই স্বপ্নভঙ্গ
মধ্যনগরে মতবিনিময় মা সভা অনুষ্ঠিত
সরকারি চাকরির আবেদনে থাকছে না সত্যায়ন প্রক্রিয়া
৪০০০ চিকিৎসক নিয়োগ আজই ; ৪২ তম বিসিএস এ
আর কত অপেক্ষা করতে হবে শিক্ষক-কর্মচারীদের বেতন পেতে
আগামী মাসে ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেবে বললেন,জাকির হোসেন
সরকারি চাকরির নিয়োগের জটিলতা
অ্যামাজন কোম্পানির মালিক ভারতে ১০ লাখেরও অধিক চাকরি সৃষ্টির প্রতিশ্রুতি দিলেন
প্রাথমিকে নিয়োগের ফল বাতিলের সুযোগ নেই
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

আর্কাইভ