শিক্ষকদের দাবি না মানলে পিইসি পরীক্ষা বর্জন করবে

Home Page » প্রথমপাতা » শিক্ষকদের দাবি না মানলে পিইসি পরীক্ষা বর্জন করবে
মঙ্গলবার, ৫ নভেম্বর ২০১৯



 ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ বেতন বৈষম্য নিরসনের দাবিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলনে আছেন। প্রধান শিক্ষকদের জন্য দশম গ্রেড এবং সহকারী শিক্ষকদের জন্য ১১তম গ্রেডের দাবিতে আন্দোলন করছেন তারা। আগামী ১৩ নভেম্বরের মধ্যে দাবি মানার সুনির্দিষ্ট আশ্বাস না পেলে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা বর্জন করার হুমকিও দিয়েছেন প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনে গঠিত মোর্চা বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা।

এরপর বেশ কয়েকবার প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে বৈঠক করে দাবি আদায়ে ফলপ্রসু আশ্বাস পেলেও ১৩ নভেম্বরের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করে নিজেদের দাবি জানাতে চান শিক্ষক নেতারা। আর এ দিনের মধ্যে প্রধান শিক্ষকদের ১০তম ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতনের দাবি বাস্তবায়ন না হলে প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জন করার ঘোষণায় শিক্ষকরা অনড় বলে জানিয়েছেন ঐক্য পরিষদের নেতারা।

ঐক্য পরিষদের আহ্বায়ক আনিছুর রহমান জানান, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ শিক্ষকদের ন্যায্য দাবি আদায়ে বদ্ধ পরিকর। আমরা আশাকরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিশ্চয়ই আমাদের দাবি পূরণ করবেন। আগামি ১৩ নভেম্বরের মধ্যে এর কোনো সমাধান না হলে আমাদের পরীক্ষা বর্জনের কর্মসূচি চলমান থাকবে। সেক্ষেত্রে সকলকে দৃঢ় মনোবল নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমরা নিশ্চয়ই আমাদের ন্যায্য দাবি আদায়ে সক্ষম হবো।

এর আগে বিভিন্ন মেয়াদের চারদিন কর্মবিরতি ও ২৩ অক্টোবর শহীদ মিনারে মহাসমাবেশ শেষে গত ৩১ অক্টোবর প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সাথে বৈঠক করেন ঐক্য পরিষদের নেতারা। এরপর গত ২ নভেম্বর ময়মনসিংহ পিটিআইতে আয়োজিত এক অনুষ্ঠানে শহীদ মিনারে আন্দোলনকারী প্রাথমিক শিক্ষকরা বিচ্ছিন্ন গ্রুপ ছিল বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। তিনি বলেন, আর প্রাথমিক শিক্ষকদের বেতন গ্রেড বৃদ্ধি ও বেতন বৈষম্য নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক।

বাংলাদেশ সময়: ১১:২৮:৫১   ৪৫৩ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ