নায়েবে আমির আবদুল আউয়ালের পদত্যাগ

Home Page » এক্সক্লুসিভ » নায়েবে আমির আবদুল আউয়ালের পদত্যাগ
বুধবার, ৩১ মার্চ ২০২১



নায়েবে আমির আব্দুল আউয়াল

স্বপন চক্রবর্তী, বঙ্গ-নিউজ: মৌলানা আহম্মদ শফির মৃত্যুর পর হেফাজতে ইসলামের শীর্ষপদ দখল নিয়ে অনেক জল ঘোলা হয়। আহম্মদ শফির মৃত্যুকে একটি অংশ হত্যাকান্ড বলে জোরেশোরে দাবি করে আসছে। এর মধ্যে কেন্দ্রীয় নায়েবে আমির পদত্যাগের ঘোষণা দিলেন। পদত্যাগের ঘোষণা দিয়েছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুল আউয়াল। গতকাল সোমবার রাতে শবে বরাতের আলোচনা করার সময় এই ঘোষণা দেন তিনি। ‘আজ থেকে আমি আর হেফাজতে ইসলামের নেতৃত্বে থাকছি না, একজন কর্মী হয়ে থাকতে চাই’ বলেন নারায়ণগঞ্জের প্রবীণ ও আলোচিত এই আলেম।

পদত্যাগের কারণ স্পষ্টভাবে না জানালেও তার বক্তব্যে সংগঠনের প্রতি, বিশেষ করে সংগঠনের অতি উৎসাহীদের প্রতি বিরক্তি ফুটে উঠেছে। নারায়ণগঞ্জের ডিআইটি মসজিদের এই খতিব বলেন, হরতালের দিন ফজরের পরই আমাদেরকে মসজিদে অবরুদ্ধ করে রাখা হয়। নিরাপত্তা বাহিনীর সদস্যরা মসজিদে ঢুকে আমাকে স্পষ্ট বলে দিয়েছে- ওপরের নির্দেশ আছে, বাইরে বেরুলেই অ্যাকশন শুরু করবো।

‘অনেক অনুরোধ-আবদার করেও বাইরে বেরুতে পারিনি। পুলিশ সদস্যরা পরে আমাকে জানিয়েছেন, আপনি বেরুলেই আমরা গুলি করতে বাধ্য হতাম এবং তাতে হয়তো অনেকগুলো মানুষের প্রাণ যেতো। কিন্তু আমার সংগঠনের অতি উৎসাহীরা এই বাস্তবতা মানতে চান না। তারা অনেকে বলছেন, এমন নেতা দিয়ে সংগঠন চলতে পারে না।’

মাওলানা আবদুল আউয়াল বলেন- ঠিক আছে, তাহলে তোমরা অতি উৎসাহীরাই বরং সংগঠন চালাও। আমি আর নেতৃত্ব দিতে চাই না। তাছাড়া আমার বয়স হয়েছে, ঠিকমতো হাঁটতে পারি না, দাঁড়াতে পারি না, কথাও ভালোভাবে বলতে পারি না। যতদিন বেঁচে আছি আমি রবং মসজিদ-মাদরাসা নিয়েই থাকি।

‘এই বক্তব্যের মাধ্যমে আমি আমার পদত্যাগের কথা দেশবাসীকে জানিয়ে দিলাম। শিগগিরই আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে তা জানিয়ে দেব।’ বলেন আবদুল আউয়াল।

বাংলাদেশ সময়: ১১:০৮:৪৯   ৭৮৭ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ